ওয়ানডে থেকেও অবসর নিচ্ছেন ধোনি!

বুধবার, ১৮ জুলাই ২০১৮ ১৩:০৯ ঘণ্টা

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের পর থেকেই মাহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে পুরো ক্রিকেট বিশ্বে চলছে নানা গুঞ্জন। সেই ম্যাচের একটি ঘটনা থেকে অনেকেই আঁচ করেছেন এবার হয়ত ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানাতে চলেছেন ধোনি। 

স্বাভাবিক ভাবেই প্রশ্ন আসে কি হয়েছিলো সেদিন? 

ঘটনাটি ১৭ জুলাই (মঙ্গলবার) এর। এদিন ইংল্যান্ডের লিডস স্টেডিয়ামে ভারত বনাম ইংল্যান্ড ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়। সিরিজ নির্ধারণী এ ম্যাচে ভারত ৮ উইকেটে হেরে যায়। 

তাই ম্যাচ শেষে ধোনি ম্যাচের কোনো স্মারক সংগ্রহ করারও প্রশ্ন আসে না। কিন্তু পরাজয় দিয়ে ম্যাচ শেষ হওয়ার পরও মাঠ ছাড়ার সময় আম্পায়ারের কাছ থেকে ম্যাচের বল চেয়ে নেন ধোনি। এর পরপরই গুঞ্জন উঠে- তাহলে কি ওয়ানডে ক্রিকেট থেকেও অবসর নিচ্ছেন ধোনি।

এমন সন্দেহ করার যুক্তিটাও বেশ শক্ত। আজ থেকে চার বছর আগে, ২০১৪ সালের ২৬ ডিসেম্বর মেলবোর্ন টেস্টে দ্বিতীয় ইনিংসে ৩৯ বলে ২৪ রানের অপরাজিত ইনিংস খেলে টেস্ট ড্র করলেন। মাঠ ছাড়ার সময সংগ্রহ করে নিলেন স্টাম্পগুলো। তারপরই হঠাৎ ঘোষণা করলেন তিনি আর টেস্ট খেলবেন না। না, আগে থেকে কোনো ঘোষণা, না কোনো বিদায় অনুষ্ঠান, হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি।

ক্রিকেট বিশ্ব কোনও ক্রিকেট কিংবদন্তির এত সাদামাটা বিদায় দেখেনি৷ কিন্তু তিনি ধোনি, সবাইকে অবাক করেই টেস্ট ক্রিকেট থেকে সরে গিয়েছিলেন৷

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…