পশ্চিমবঙ্গ সরকারের প্রভাবে ছাড়পত্র পাচ্ছে ‘বস টু’

বৃহস্পতিবার, ১৫ জুন ২০১৭ ১৩:৫৩ ঘণ্টা

‘বস টু’ ছবির জন্য ভারতের পশ্চিমবঙ্গ সরকারের সর্বোচ্চ মহল থেকে অনুরোধ এসেছে? এমনটাই এখন শোনা যাচ্ছে। জানা গেছে, ‘বস টু’ ছবিকে ছাড়পত্র দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের এক প্রভাবশালী মন্ত্রীকে নাকি সেখান থেকে এই অনুরোধ করা হয়েছে। আর এখান থেকে সবুজ সংকেত পাওয়ার পরই ঢাকায় আসেন ছবির নায়ক ও প্রযোজক কলকাতার এ সময়ের অন্যতম জনপ্রিয় তারকা জিৎ​।

‘বস টু’ ছবির সঙ্গে খুব ঘনিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, সেই প্রভাবশালী মন্ত্রীর নির্দেশে চলচ্চিত্র সেন্সর বোর্ডের প্রিভিউ কমিটি গতকাল বুধবার আবারও ছবিটি দেখেছে। এর আগে ছবিটির ব্যাপারে আপত্তি জানায় প্রিভিউ কমিটি। সেই আপত্তির কারণে এবার ঈদে যৌথ প্রযোজনার এই ছবিটি বাংলাদেশে মুক্তি দেওয়া অনিশ্চিত হয়ে পড়ে। তবে এবার চিত্র পাল্টে গেছে। প্রিভিউ কমিটির একটি সূত্র জানিয়েছে, এবার ছবিটিকে ছাড়পত্র দেওয়ার জন্য সুপারিশ করা হচ্ছে। আর এই প্রতিবেদন আজই তথ্যমন্ত্রণালয়ে জমা দেওয়ার সম্ভাবনা আছে।

এদিকে যৌথ প্রযোজনার নীতিমালা ভঙ্গ করার অভিযোগে অভিযুক্ত ‘বস টু’ ছবিকে ছাড়পত্র দেওয়ার উদ্যোগ নেওয়ার প্রতিবাদে আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বিএফডিসিতে সংবাদ সম্মেলন করছে চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট ১৪টি সংগঠনের ‘চলচ্চিত্র ঐক্যজোট’।

ছবিটির বাংলাদেশের প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার নাম প্রকাশে অনিচ্ছুক এক ঊর্ধ্বতন কর্মকর্তার কাছ থেকে জানা গেছে, প্রিভিউ কমিটি ছবিটি আটকে দেওয়ার পর ছাড়পত্র পাওয়ার জন্য নানা ভাবে চেষ্টা করা হয়। তা ব্যর্থ হওয়ার পর পশ্চিমবঙ্গ সরকারের সর্বোচ্চ মহলে নাকি যোগাযোগ করেন ছবির সঙ্গে সংশ্লিষ্টরা।

এবার আগের সিদ্ধান্ত বাতিল করে ছবিটিকে ছাড়পত্র প্রদানের জন্য ইতিবাচক সিদ্ধান্ত প্রদান করে।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…