আজিজিয়া-ফ্ল্যাগশিপ দুর্নীতি মামলায় আদালতে নওয়াজ

সোমবার, ১৩ আগস্ট ২০১৮ ১৬:০৮ ঘণ্টা

আল-আজিজিয়া ও ফ্ল্যাগশিপ দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে একাউন্টিবিলিটি আদালতে হাজির করা হয়েছে।

সোমবার (১৩ আগস্ট) কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে তাকে ইসলামাবাদের আদালতে আনা হয়।

আল-আজিজিয়িা দুর্নীতি মামলার রেফারেন্সে তার বক্তব্য নেওয়া হয়েছে। ফ্ল্যাগশিপ মামলায়ও তার বক্তব্য শোনা হবে।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এদিন বিচার কার্যক্রম শুরু হয়। আদালতে কোনও সংবাদকর্মীদেরও প্রবেশ করতে দেওযা হয়নি। শরীফের আইনজীবী খাজা হারিসও এদিন আদালতে আসেননি। তার ইসলামাবাদ হাইকোর্টে শরীফ, মরিয়ম নওয়াজ ও ক্যাপ্টেন সফদরের কারাদণ্ডের বিরুদ্ধে আপিল করার কথা।

একাউন্টিবিলিটি বিচারক আরশাদ মালিক এই শুনানি শুরু করেন। ইসলামাবাদ হাইকোর্ট এটি বিচারক মোহাম্মদ বশিরের কাছ থেকে তার বেঞ্চে মামলাটি স্থানান্তর করে। ৬ জুলাই মোহাম্মদ বশির আভেনফিল্ড প্রপার্টিজ দুর্নীতি মামলায় নওয়াজ শরীফকে ১০ বছর ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে ৭ বছরের কারাদণ্ডাদেশ দেন। এরপর আল-আজিজিয়া ও ফ্ল্যাগশিপ দুর্নীতি মামলা একাউন্টিবিলিটি আদালতে স্থানান্তর করার আবেদন করেন শরীফ। কয়েকদিন পর বশির এই মামলা থেকে নিজেকে সরিয়ে নিয়ে আরশাদ মালিকের কাছে হস্তান্তর করেন।
 
লন্ডনে কেনা বিলাসবহুল চারটি ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেওয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে ৬ জুলাই নওয়াজ শরিফ আর তার মেয়ে মরিয়মকে কারাদণ্ড দেয় আদালত। রায় ঘোষণার সময় লন্ডনে অবস্থানরত পিতা ও কন্যা শুক্রবার দেশে ফিরেই গ্রেফতার হন। সূত্র: ডন

 
We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…