ইসরাইলের হামলায় ‘হামাস টিভি’ কার্যালয় ধ্বংস, নিহত ৪

মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ ১৮:৪৫ ঘণ্টা

গাজায় আবারো বিমান হামলা চালিয়ে কমপক্ষে ৪ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। এদিকে যোদ্ধা গোষ্ঠী হামাসের ‘হামাস টিভি’র কার্যালয় ধ্বংস করে দেয়া হয়েছে বলে দাবি করেছে ইসরাইল।

এর আগে গত রোববার রকেট হামলার অভিযোগে ইসরাইলি সেনারা ছদ্মবেশ ধারণ করে গাজা উপত্যকার ভিতরে প্রবেশ করে সেখানে হত্যাযজ্ঞ চালায়। তাতে নিহত হন হামাসের একজন সিনিয়র কমান্ডারসহ কমপক্ষে ৭ ফিলিস্তিনি। এর ২৪ ঘন্টারও কম সময় পরে নতুন করে গাজা উপত্যকায় বিমান হামলা চালায় ইসরাইল। এ সময় গাজায় ঘনবসতিপূর্ণ এলাকাগুলোতেও গোলা নিক্ষেপ করা হয়।

সোমবার দিনের শুরুতে ইসরাইলের দিকে বেশ কিছু রকেট নিক্ষেপ করা হয় গাজা উপত্যকা থেকে। ইসরাইল বলেছে, তাদের আয়রন ডোম সিস্টেম দিয়ে ৩০০ রকেটকে অকেজো করে দেয়া হয়েছে। তবে একটি রকেট একটি বাসে আঘাত করেছে। আরেকটি দক্ষিণ ইসরাইলে একটি ভবনে আঘাত করেছে। ওই ভবনের ধ্বংসাবশেষ থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অ্যাশকেলনের ওই ভবন থেকে একজন নারীকে উদ্ধার করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

ইসরাইলি সেনারা বলেছে, একজন সেনা সদস্য মারাত্মক আহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২৭ জন ইসরাইলি নাগরিক।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…