সাজ পোশাকে শীতের আমেজ

মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ ১৮:৫২ ঘণ্টা

বাংলার প্রকৃতিতে এখন হেমন্ত। আড়মোড়া ভাঙছে শীত। কদিন পরেই জেঁকে বসবে শীত। তখন সাজ পোশাকে আসবে আমূল পরিবর্তন। তবে হালকা শীতে সাজ পোশাক কেমন হবে- অনেকেই সেটা বুঝতেই পারেন না।

হালকা শীত ফ্যাশনের সবচেয়ে সঠিক সময়। কারণ এ সময়ে মেকআপ নষ্ট হওয়ার কোনো সুযোগ নেই। আবার চুলও টেনে ওপরে বাঁধার দরকার নেই। এত দিন গরমের তীব্রতায় ফ্যাশনেবল যে পোশাকগুলো পরতে পারেননি, সেগুলো এবার অনায়াসে পরতে পারেন। তাই এসব সমস্যা দূর করতে জেনে নিন প্রয়োজনীয় কয়েকটি ফ্যাশন টিপস।

মেয়েদের পোশাক : মেয়েরা এখন টি-শার্টে অভ্যস্ত। তবে হালকা শীতের জন্য ব্যবহার করতে পারেন ফুলহাতা টি-শার্ট আর জিন্স। এ সময়ের জন্য এই পোশাক একদম পারফেক্ট। বাজারে এখন নানা রকম স্টাইলিশ হুডি পাওয়া য়ায়। তাও ব্যবহার করতে পারেন। এ ছাড়া হালকা জ্যাকেট বা পাতলা উলের কুর্তিও বেশ মানাবে। আর শুরুর শীতে ঠান্ডা থেকে রক্ষা পেতে স্কার্ফও পরতে পারেন। আবার নানা রকম ফ্যাশনেবল টুপিও আছে, পরে দেখতে পারেন কেমন লাগে।

ছেলেদের পোশাক : ছেলেরাও ফুল টি-শার্ট, জিন্স ও হুডি পরতে পারেন। তবে ছেলেরা অনেকেই আলাদা করে টুপি পরতে চায় না। তাদের জন্য হুডি ভালো। এতে স্টাইলটাও যেমন মেইনটেইন হবে, আবার ঠান্ডা থেকেও রক্ষা পাওয়া যাবে। এ ছাড়া হালকা জ্যাকেট ও ব্লেজার এমন শীতে দারুণ মানাবে। আর যারা হালকা শীতে ওপরে একদমই কিছু পরতে নারাজ, তারা ইনার কিনে নিতে পারেন। এগুলো খুব হালকা হলেও অন্তত ঠা-া থেকে আপনাকে সুরক্ষা দেবে।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…