বসলো নবম স্প্যান: পদ্মা সেতুর ১৩৫০ মিটার দৃশ্যমান

শুক্রবার, ২২ মার্চ ২০১৯ ১৯:৫৭ ঘণ্টা Author :  

মোঃ হোসনে হাসানুল কবির, ডেইলি মুন্সীগঞ্জ ডট কমঃ পদ্মা সেতুতে নবম স্প্যান বসানো হয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে সেতুর ৩৪ ও ৩৫ নম্বর পিলারের উপর স্প্যানটি বসানো হয়। এর মধ্য দিয়ে পদ্মা সেতুর ১৩৫০ মিটার দৃশ্যমান হয়েছে।

এর আগের দিন বৃহস্পতিবার ক্রেনবাহী জাহাজের নোঙর জটিলতায় ৯ম স্প্যানটি বসানো যায়নি। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সকাল ৭টা থেকে ৩৪ ও ৩৫ নম্বর পিলারে স্প্যান বসানোর কাজ শুরু করতে গিয়ে নোঙর সমস্যাটি ধরা পড়ে। দায়িত্বরত একজন প্রকৌশলী বলেন, নতুনভাবে স্প্যানবাহী এই বিশাল জাহাজটি অ্যাংকরিং করা হয়।

শুক্রবার সকাল ৭টা থেকে স্প্যানটি বসানোর কাজ শুরু করা হয়। সকাল ৯টার দিকে ৩৪ ও ৩৫ নম্বর পিলারের উপর স্প্যানটি বসানো হয়। এর মধ্য দিয়ে পদ্মা সেতুর ১৩৫০ মিটার দৃশ্যমান হয়েছে। সেতুসূত্রে জানা গেছে, সেতুর মোট পিলার ৪২টি, এর মধ্যে ২১টির কাজ পুরোপুরি সমপন্ন হয়েছে। ৪১টি স্প্যানের মধ্যে ইতোমধ্যেই বসানো হয়েছে জাজিরা প্রান্তে ৭টি এবং মাওয়া প্রান্তে একটি স্প্যান।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…