আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

শুক্রবার, ১৫ জুন ২০১৮ ১৭:২৬ ঘণ্টা

ডেইলি মুন্সীগঞ্জ ডট কমঃ আজ শুক্রবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে আগামীকাল শনিবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এক মাস সিয়াম সাধনার পর দিনটিতে উদযাপন হতে যাচ্ছে আনন্দেও ঈদ। এই উৎসবকে কেন্দ্র করে আজ শুক্রবার বিকাল থেকেই শাওয়াল মাসের চাঁদ দেখার জন্য অগণিত মুসলিম আকাশের দিকে অধীর অপেক্ষায় বসে আছেন। আর আজ চাঁদ দেখা না গেলে পরের দিন রোববার ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। ঈদের দিন আনন্দ ভাগাভাগি করার জন্য একসঙ্গে নামাজ আদায় করতে সবাই শামিল হবেন ঈদগাহ ময়দানে। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে মুসল্লিরা কোলাকুলি করবেন একে অপরের সঙ্গে।
এদিকে পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ ও শাওয়াল মাসের চাঁদ দেখা বিষয়ে পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে জাতীয় চাঁদ দেখা কমিটি বৈঠকে বসছে। আজ শুক্রবার সন্ধ্যা সোয়া ৭ টায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান। 

 

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…