শুভ জন্মদিন মোস্তাফিজ

বুধবার, ০৬ সেপ্টেম্বর ২০১৭ ১৮:৪৪ ঘণ্টা

নিজ নামের চেয়ে ‘কাটার মাস্টার’ হিসেবেই তার পরিচিতি বেশি। হাসির সারল্যতায় মাতিয়েছেন পুরো ক্রিকেট দুনিয়া। তাবৎ দুনিয়ার মারকুটে ব্যাটসম্যানরাও যথেষ্ঠ সমীহ করে চলেন তাকে। তিনি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। 

আজ তার জন্মদিন। তার জন্মদিনেই তিনি তুলে নিয়েছেন তিন তিনটে অজি মারকুটে ব্যাটসম্যানকে। জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও। 

সামাজিক যোগাযোগমাধ্যমে মুস্তাফিজকে শুভেচ্ছা জানিয়ে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি লিখেছে, “তিনি দারুণ প্রতিভাবান একজন তরুণ পেসার। ২০১৫ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ১১ উইকেট নিয়ে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। শুভ জন্মদিন ‘দ্য ফিজ’ মোস্তাফিজুর রহমান।”

আন্তর্জাতিক ক্রিকেটে মোস্তাফিজের পদার্পণ খুব বেশি দিনের নয়। ২০১৫ সালে ভারতের বিপক্ষে হোম সিরিজে প্রথম ওয়ানডেতেই পাঁচ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছিলেন কোহলিদের সব দর্প। তাতে থেমে থাকলে এত আলোচনায় হয়তো থাকতেন না তিনি। পরের ম্যাচে ফের ছয় উইকেট তুলে নিয়ে ভারতের বিপক্ষে সিরিজ জয়ের সাহস দেখিয়েছেন তিনিই।

সাদা পোশাকেও তার পদার্পণ একই বছরে। ছর জুলাইতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে মুস্তাফিজের অবদান ছিল পাঁচ উইকেট। একই বছর নভেম্বরে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করা সিরিজে আট উইকেট নিয়েছিলেন তিনি।

ওয়ানডের মতো টেস্ট অভিষেকেও ঔজ্জ্বল্য ছড়িয়েছিলেন কাটার-মাস্টার। ২০১৫ সালের জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত চট্টগ্রাম টেস্টে চার উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন তিনি।

শুধু জাতীয় দলে নয়, আইপিএলেও দারুণ সফল মুস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদের ২০১৫ সালে প্রথম আইপিএল জয়ে তাঁর ভূমিকাও বিশাল। ১৭ উইকেট নেওয়া ছাড়াও পুরো টুর্নামেন্টে কমপক্ষে ২০ ওভার বল করা বোলারদের মধ্যে তাঁর ইকোনমি রেটই ছিল সবচেয়ে ভালো।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…