মোস্তাফিজকে দলে পেয়ে নির্ভার রোহিত

বুধবার, ০৪ এপ্রিল ২০১৮ ১৮:৩৮ ঘণ্টা

নিদাহাস ট্রফির ফাইনালে ভারতকে প্রায় হারের পথে ঠেলে দিয়েছিলেন বাংলাদেশের কাটার বয় মোস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সুবাদে মোস্তাফিজের অধিনায়ক হলেন রোহিত শর্মা। দুই জনই এবার মুম্বাই ইন্ডিয়ান্সে খেলবেন। 

বিশেষ করে ছন্দে থাকলে মোস্তাফিজ কতটা দুর্বোধ্য, সেটি রোহিতের চেয়ে ভালো জানবে আর কে! ভারতের বিপক্ষে মোস্তাফিজ এখনো যে ৯টি ম্যাচ খেলেছেন, এর পাঁচটিতেই আউট করেছেন রোহিতকে। আর তাই এবারের আইপিলের নিজ দলে মোস্তাফিজকে পেয়ে অনেকটাই নির্ভার বলে জানিয়েছেন মুম্বাইয়ের অধিনায়ক।

কদিন আগেও রোহিত মোস্তাফিজের কাছে ছিলেন প্রতিপক্ষ অধিনায়ক। আইপিএলের সৌজন্যে সেই চিত্র পাল্টে গেছে। দুজন এখন একই তাবুর নিচে। মোস্তাফিজের অধিনায়ক রোহিত। মুম্বাই ইন্ডিয়ানসের ওয়েবসাইটে প্রকাশিত সাক্ষাৎকারে মুম্বাই অধিনায়ক বলেছেন তার দলের নতুন বোলিং-অস্ত্র নিয়ে। প্রশংসাতেই ভাসিয়েছেন বাংলাদেশের কাটার বয়কে। 

এ প্রসঙ্গে রোহিত বলেন, ‘নিকট অতীতে দেখেছি তার বোলিংয়ে দারুণ বৈচিত্র্য আছে। সে এমন বোলার, যেকোনো সময় দুর্বোধ্য হয়ে উঠতে পারে। একটা অননুমেয় বৈশিষ্ট্য বোলিংয়ে নিয়ে আসে মোস্তাফিজ। তাইতো তার সঙ্গে খেলার অপেক্ষায় আমি দারুণভাবে মুখিয়ে আছি। সে দলে থাকা মানে বোলিং ডিপার্টমেন্টটাও অনেক নির্ভার থাকে। ’ 

বিশেষ করে ছন্দে থাকলে মোস্তাফিজ কতটা দুর্বোধ্য, সেটি মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার চেয়ে ভালো জানবে আর বা কে! ভারতের বিপক্ষে মোস্তাফিজ এখনো যে ৯টি ম্যাচ খেলেছেন, এর পাঁচটিতেই আউট করেছেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিতকে। 

২০১৫ সালের জুনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে রোহিতকে তিনবার আউট করেছিলেন মোস্তাফিজ। তিন বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রায় নিজের শিকার বানিয়ে ফেলা ভারতীয় ওপেনারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আইপিএল কতটা জমিয়ে তোলেন মোস্তাফিজ, সেটি দেখতে অপেক্ষায় আছেন দর্শকেরাও।

ছন্দে থাকলে মোস্তাফিজ কতটা দুর্বোধ্য, সেটি রোহিতের চেয়ে ভালো জানবে কে! ভারতের বিপক্ষে মোস্তাফিজ এখনো যে ৯টি ম্যাচ খেলেছেন, এর পাঁচটিতেই আউট করেছেন রোহিতকে। তিন বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রায় ‘বানি’ বানিয়ে ফেলা ভারতীয় ওপেনারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আইপিএল কতটা জমিয়ে তোলেন মোস্তাফিজ, সেটি দেখতে অপেক্ষায় দর্শকেরাও।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…