আইপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড রাহুলের

রবিবার, ০৮ এপ্রিল ২০১৮ ২১:০৯ ঘণ্টা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডটা এতো দিন ছিল যৌথভাবে সুনিল নারাইন ও ইউসুফ পাঠানের দখলে। রবিবার কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সিতে এবার ১৪ বলে ফিফটি হাঁকিয়ে সেই রেকর্ডটা নিজের করে নিলেন লোকেশ রাহুল। 

এদিন ১৬ বল মোকাবিলা করে ৫১ রান করে আউট হন তিনি। এই রান করার পথে ছয়টি বাউন্ডারি ও চারটি বিশাল ছক্কা হাঁকান রাহুল।

ঘরের মাঠে আজ রবিবার পাঞ্জাব আইপিএলের প্রথম লড়াইয়ে মুখোমুখি হয়েছে দিল্লি ডেয়ারডেভিলসের। ১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ট্রেন্ট বোল্টের করা শুরুর ওভারেই রাহুল তুলে নিয়েছিলেন ১৬ রান। মোহাম্মদ শামির করা পরের ওভারে নিয়েছেন ১১। 

তবে বড় ঝড়টা গিয়েছে লেগ-স্পিনার অমিত মিশ্রর ওপর দিয়ে। তিন চার আর দুই ছয়ে মিশ্রর করা তৃতীয় ওভার থেকে রাহুল নিয়েছেন ২৪ রান। সাথে সে ওভারেই পেয়েছেন ছয় চার আর চার ছক্কায় দেখা পেয়েছেন আইপিএল ইতিহাসের দ্রুততম অর্ধশতকের। শেষ পর্যন্ত ১৬ বলে ৫১ রান করে রাহুল ফিরেছেন ট্রেন্ট বোল্টের শিকার হয়ে।

রাহুলের আগে যৌথভাবে ১৫ বলে ফিফটি হাঁকিয়ে শীর্ষে ছিলেন ইউসুফ ও নারাইন। অবশ্য ইউসুফ একাই দ্রুততম অর্ধশতকের মালিক ছিলেন প্রায় তিন মৌসুম। ২০১৪ সালে গড়া ইউসুফের রেকর্ডে ২০১৭ সালে ভাগ বসিয়েছিলেন নারাইন।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…