জয় পেতে ঘাম ঝড়লো টাইগার যুবাদের

সোমবার, ০১ অক্টোবর ২০১৮ ২০:০৮ ঘণ্টা

আট দল নিয়ে বাংলাদেশে বসেছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের আসর। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিকরা শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছিল। তবে সোমবার দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে সহজ ম্যাচ কঠিন করে জিতল টাইগার যুবারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠান বাংলাদেশের অধিনায়ক তৌহিদ হৃদয়।
ব্যাট হাতে মাঠে নেমে টাইগার বোলারদের দাপটে মাত্র ১৮৮ রানের লক্ষ্য দেয় পাকিস্তান দল।

ব্যাট করতে নেমে শুরুতেই কোনো রান না করেই ফিরে যান তানজিদ হাসান। দলীয় ৩০ রানে ব্যক্তিগত ২১ ও ৪২ রানের মাথায় ব্যক্তিগত ১০ রান করে আউট হন তৌহিদ হৃদয়। এতে ব্যাকফুটে চলে যায় লাল-সবুজরা।

প্রান্তিক নওরোজ নাবিল ও শামিম হোসেন হাল ধরেন দলের। দুজনে মিলে গড়েন ৯৭ রানের জুটি। ১৩৯ রানের সময় ব্যক্তিগত ৯৩ বলে ব্যক্তিগত ৫৮ রানের ইনিংস খেলে ফিরে যান নাবিল।

তবে ব্যাট হাতে লড়াই চালিয়ে যান শামিম। ১০৫ বলে খেলে ৬৫ রান করে চোটের কবলে পড়ে মাঠ ছাড়তে হয় এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে। ঠিক সেসময়ই সব লণ্ড-ভণ্ড হয়ে যায়।

পাকিস্তানি বোলাররা দ্রুত কয়েকটি উইকেট তুলে নেন। শেষ পর্যন্ত সহজ লক্ষ্য পূরণ করতে মোট সাতটি উইকেট হারিয়ে ফেলে তৌহিদের দল। শেষ পর্যন্ত ৪৭.২ ওভারে ১৯১ তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

পাকিস্তানের হয়ে তিনটি উইকেট নেন মোহাম্মদ মুসা, একটি করে উইকেট পেয়েছেন মুহাম্মদ হাসনাইন, বিলাল জাভেদ, নাসিম শাহ, সাদ খান। 
এর আগে নির্ধারিত ৫০ ওভারের মধ্যে ৪৫.২ ওভারে ১৮৭ রানে অলআউট হয় পাকিস্তান দল। ব্যাটসম্যানদের মধ্যে ৫৮ বলে সর্বোচ্চ ৬৪ রান করেন ওয়াকার আহমেদ। এছাড়া ৭৭ বলে ৪৯  রানের ইনিংস খেলেন সিয়াম আইয়ু্ব। ৩৫ বলে ২৪ রান করেন জুনাইদ খান। আর ৩৬ বলে ২৩ রান করেন অধিনায়ক রোহাইল নাজির।

স্বাগতিক বোলাদের রিশাদ হোসেন আদায় করেছেন ৩টি উইকেট। দুটি উইকেট শিকার করেন শরিফুল ইসলাম। একটি করে উইকেট তুলে নেন মৃত্যুঞ্জয় চৌধুরী, অভিষেক দাস ও রাকিবুল হাসানা।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…