গোলের রেকর্ড ব্রাজিলের

সোমবার, ০২ জুলাই ২০১৮ ২২:৫৩ ঘণ্টা

মেক্সিকোর বিপক্ষে ৫১ মিনিটে নেইমারের গোলে রেকর্ড গড়েছে ব্রাজিল। সোমবার সামারা অ্যারেনায় ২-০ গোলে জিতে জার্মানিকে টপকে এখন বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের মালিক ব্রাজিল।

উইলিয়ানের বাড়িয়ে দেওয়া বল ব্যাকপোস্ট থেকে জালে ঠেলে দেন নেইমার। এটি ছিল বিশ্বমঞ্চে ব্রাজিলের ২২৭তম গোল। পরে আরও একটি গোল যোগ করে তারা। এনিয়ে বিশ্ব আসরে তাদের গোল দাঁড়াল ২২৮টি।

এই বিশ্বকাপে তাদের গোল ৭টি। ব্রাজিল এক আসরে সবচেয়ে বেশি গোল দিয়েছে ২২টি। ১৯৫০ সালে নিজ দেশে ওইবার উরুগুয়ের কাছে ফাইনালে হারে তারা।

জার্মানির সঙ্গে ব্যবধানটা আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ ব্রাজিলের সামনে। কারণ জার্মানরা গ্রুপেই বিদায় নিয়েছে। অন্তত আরও চার বছর এই রেকর্ডটা নিজেদের করে রাখবে সেলেসাওরা।

ব্রাজিল ও জার্মানির ধারেকাছে নেই আর কোনও দল। ১৩৭ গোল করে আর্জেন্টিনা এই তালিকায় তিন নম্বরে। বিশ্বকাপে গোলের সেঞ্চুরি করা অন্য দুটি দল ইতালি (১২৮) ও ফ্রান্স (১১৩)। রাশিয়ার কাছে রবিবার শেষ ষোলো হেরে বিদায় নেওয়া স্পেন আটকে গেছে ৯৯ গোলে।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…