স্মিথ-ওয়ার্নার দেয়াল ভাঙলেন তাইজুল

মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর ২০১৭ ১৬:০২ ঘণ্টা

চট্টগ্রাম টেস্টে দলীয় ৫ রানে ওপেনার ম্যাট রেনশকে হারায় অস্ট্রেলিয়া। এরপর ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ দেয়াল হয়ে দাঁড়ান। তবে আক্রমণে এসেই অজি অধিনায়ক স্টিভ স্মিথকে ফেরালেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। ইনিংসের ২৯তম ও নিজের প্রথম ওভারের প্রথম বলে স্মিথকে বোল্ড করে ফিরিয়েছেন তাইজুল। আউট হওয়ার আগে অজি অধিনায়ক করেন ৫৮ রান। 

ইনিংসের দ্বিতীয় এবং নিজের প্রথম ওভারেই অজি ওপেনার ম্যাট রেনশকে ফিরিয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। আউট হওয়ার আগে ৪ রান করেন রেনশ।

মোস্তাফিজের করা ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন রেনশ। ঝাপ দিয়ে ক্যাচটি তালুবন্দি করেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। এরপর অধিনায়ক স্টিভ স্মিথকে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন ওয়ার্নার। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভার শেষে অজিদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৯৯ রান। ডেভিড ওয়ার্নার ৩৫ ও পিটার হ্যান্ডসকম্ব ০ রানে অপরাজিত আছেন।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংস প্রায় একাই ধসিয়ে দেন অজি স্পিনার নাথান লায়ন। তার ৯৪ রানে ৭ উইকেট নেয়ার সুবাদে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় ৩০৫ রানে।
 
প্রথম দিনের ৬ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের প্রথম সাত ওভার ভালো ভাবেই খেলেছিলেন নাসির ও মুশফিক। কিন্তু নাথান লায়নের করা ৯৮তম ওভারের দ্বিতীয় বল মুশফিকের ব্যাটে লেগেও স্টাম্পে গিয়ে আঘাত হানে। ফলে ৬৮ রানে থেমে যায় মুশফিকের ইনিংস। বাংলাদেশের রান তখন ২৬৫।

ভালো খেলতে থাকা নাসির হোসেনকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেছেন অ্যাস্টন আগার। অর্ধশতক থেকে মাত্র ৫ রান দূরে থাকতে দলীয় ২৯৩ রানে ইনিংসের ১১১তম ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন নাসির। তার পরের ওভারে দুই রান নিতে গিয়ে দলীয় ২৯৬ রানে ফেরেন মিরাজ (১১)। 

এরপর তাইজুল ইসলামের এক ছক্কার সাহায্যে ৯ রানের সুবাদে ৩০০ পাড় করে বাংলাদেশ। তাইজুল ইসলাম নাথান লায়নের ৭ম শিকারে পরিণত হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের ইনিংসও থেমে যায়।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…