তামিমের সঙ্গী মিঠুন, আরো দুই পরিবর্তন

শনিবার, ২৭ জানুয়ারী ২০১৮ ২০:২৪ ঘণ্টা

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল আজ (শনিবার)। দুপুর ১২টায় মিরপুরের শের-ই-বাংলা জাতীীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। 

শিরোপা লড়াইয়ের এ ম্যাচে ওপেনিংয়ে তামিমের সঙ্গী কে হচ্ছেন তা নিয়ে চলছে জোর আলোচনা। কেননা ধারাবাহিকভাবেই ব্যর্থ হচ্ছেন ওপেনার এনামুল হক বিজয়। চার ম্যাচে ১৩.৭৫ গড়ে তার রান ৫৫, সর্বোচ্চ ৩৫।  

২০১৫ সালের বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ইনজুরির পর চলমান ত্রিদেশীয় সিরিজে দলে ফিরেন বিজয়। আড়াই বছর পর দলে ফিরে নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি। চার ম্যাচে তার রান ১৯,৩৫,১ ও ০।

পর পর চার ম্যাচে সুযোগ পেয়েও ভালো করতে না পারায় আজকের ফাইনালে তাকে ড্রপ করা হচ্ছে। তার বদলে তামিম ইকবালের সাথে ওপেন করবেন মোহাম্মদ মিঠুন।

যদিও বৃহস্পতিবার রাতে ১৬ জনের দলে ফেরানো হয়েছিল ইমরুল কায়েসকে। তার দলে ফেরা নিয়ে অনেকেই ভেবেছিলেন তামিমের সঙ্গী হচ্ছেন তিনি। কিন্তু প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক মাশরাফি বললেন ভিন্ন কথা।

তিনি বলেন, ‘ইমরুলকে দলে ফেরানো হয়েছে মানেই তাকে খেলানো হবে- তা ভাবা ঠিক হবে না।’

এদিকে, অফ ফর্মের কারণে বাদ পড়ছেন নাসির হোসেনও। তার জায়গায় দলে ফিরছেন অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। একই সঙ্গে আবুল হাসান রাজুরও কপাল পুড়ছে। ফাইনাল খেলা হচ্ছে না তারও। চতুর্থ পেসার হিসেবে খেলানো হবে সাইফউদ্দিনকে।

সেই হিসেবে ফাইনালে বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাইফউদ্দিন, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…