ফিলিস্তিনি আহেদ তামিমিকে রিয়াল মাদ্রিদের সম্মাননা

সোমবার, ০১ অক্টোবর ২০১৮ ২০:০২ ঘণ্টা

ইসরায়েলি সেনাবাহিনীর এক সদস্যকে চড় মেরে বিশ্বব্যাপী আলোচিত হয়ে যান ফিলিস্তিনি কিশোরী আহেদ তামিমি। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ইসরায়েলের সেনা কর্মকর্তা থেকে শুরু করে রাজনীতিবিদরা সবাই ক্ষুব্ধ হন। এর প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়। মাত্র ১৭ বছর বয়সে জেলে যান তামিমি। 

ফিলিস্তিনি আন্দোলনের সেই কর্মী আহেদ তামিমি ইসরায়েলি কারাগার থেকে মুক্তি পাওয়ার পর তাকে বিশেষ সম্মাননা দিয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার তামিমিকে সান্তিটিয়াগো বার্নাবো স্টেডিয়ামে এই সংবর্ধনা দেওয়া হয়।

স্টেডিয়ামে  তামিমিকে সাবেক স্টাইকার ইমিলিও বুট্রেগোনো শুভেচ্ছা জানান এবং তাকে একটি ফুটবল জার্সি উপহার দেন। তামিমি ও তারা বাবা ব্যসিম তামিমিকে ক্লাবের পক্ষ থেকে সান্তিটিয়াগো বার্নাবো স্টেডিয়ামে অতিথি হিসেবে আমন্ত্রণ জানায়। এর আগে ইসরায়েল কারাগার থেকে মুক্তি পাওয়ার পর তার প্রশংসা করে ক্লাবটি।

উল্লেখ্য, আহেদ তামিমির দুই ইসরায়েলি সৈন্যকে আঘাত ও চর মারার একটি ভিডিও ভাইরাল হলে ইসরায়েলি সেনাদের হাতে ২০১৭ সালের ডিসেম্বরে মাসে গ্রেফতার হন। পরে চলতি মাসের জুলাইয়ে তিনি জেল থেকে ছাড়া পান।

বর্তমানে বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডে যোগ দেওয়ার জন্য ইউরোপে অবস্থান করছেন ১৭ বছর বয়সী এই ফিলিস্তিনি কিশোরী।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…