সোমবার থেকে ৪ জেলায় রবি-এয়ারটেল নেটওয়ার্ক সমন্বয়

বুধবার, ৩১ মে ২০১৭ ১৮:২১ ঘণ্টা

রাজশাহী বিভাগের অধীনস্থ রাজশাহী, চাঁপাইনবাবঞ্জ, নাটোর ও পাবনা জেলায় সোমবার (২৯ মে) এক হতে যাচ্ছে রবি ও এয়ারটেল নেটওয়ার্ক। রবি ও এয়ারটেল গ্রাহকদের সেরা সেবা প্রদানের লক্ষ্যে তরঙ্গ ও বিটিএসসহ টেলিযোগাযোগ নেটওয়ার্কের অন্যান্য অবকাঠামোগুলোও সমন্বয় করা হবে। এতে নেটওয়ার্ক আরও উন্নত হবে বলে জানিয়েছেন রবি'র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবির।  

তিনি জানান, এই উন্নততর নেটওয়ার্কটি উপভোগ করতে এয়ারটেল গ্রাহকদের শুধু দুটি পদক্ষেপ নিতে হবে। প্রথমে এয়ারটেল গ্রাহকদের তাদের হ্যান্ডসেটের নেটওয়ার্ক অপশনে গিয়ে এয়ারটেল/এয়ারটেলটুজি/এয়ারটেল থ্রিজি/৪৭০০২/রবি থ্রিজি/ রবিআজিয়াটা/বিজিডিরবি/একটেল লিখে সার্চ দিয়ে উল্লেখিত যে কোন একটি অপশন সিলেক্ট করতে হবে। এরপর তাদের মোবাইল হ্যান্ডসেটের ডাটা রোমিং অপশনটি অ্যাক্টিভ করতে হবে।

ডাটা রোমিং অপশন অ্যাক্টিভ করার পর উদ্বোধনী অফার হিসেবে এয়ারটেল গ্রাহকরা ফেসবুক ব্রাউজ করার জন্য তিনদিন মেয়াদী ১ জিবি ডাটা উপভোগ করতে পারবেন বলেও জানান ইকরাম কবির।

প্রসঙ্গত, কোন এলাকায় নেটওয়ার্ক একীভূতকরণের সময় এর কার্যকারিতা নিশ্চিতকরণের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নেয়া হয়। এর মধ্যে কল এজেন্ট থেকে গ্রাহকদের কল দেয়া, আরো শক্তিশালী নেটওয়ার্কটি উপভোগ করতে কী পদক্ষেপ নিতে হবে তা জানিয়ে এসএমএস পাঠানো এবং প্রি-কল নোটিফিকেশন অন্যতম। গ্রাহকদের সাথে যোগাযোগ করা ছাড়াও ওই এলাকার রিটেইলারদের প্রশিক্ষণ দেয়া হয় যেন তারা গ্রাহকদের সব প্রশ্নের উত্তর দিতে পারেন। 

রবি ও এয়ারটেল গ্রাহকরা ইতোমধ্যে একীভূতকরণের সুবিধা উপভোগ করছেন। একীভূতকরণের ফলে এয়ারটেল গ্রাহকরা এখন দেশের ৯৯ শতাংশ এলাকায় বিস্তৃত নেটওয়ার্কের সুবিধা উপভোগ করছেন।

পাশাপাশি অননেট কল রেট উপভোগ করতে পারছেন রবি ও এয়ারটেল’র বিপুল সংখ্যক গ্রাহকরা। ফলে একীভূত হওয়ার আগে একই সেবা গ্রহণের জন্য গ্রাহককে যা খরচ করতে হতো এখন এর চেয়ে অনেক কম খরচ করতে হচ্ছে।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…