অনলাইন-মুঠোফোনে এসএসসির ফল

অনলাইন-মুঠোফোনে এসএসসির ফল

রবিবার, ০৬ মে ২০১৮ ১২:১৬ ঘণ্টা

আজ সারাদেশে একযোগে প্রকাশিত হতে যাচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। প্রতিবারের মতো এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল ফোনের এসএমএস’র মাধ্যমেও ফলাফল জানার ব্যবস্থা রাখা হয়েছে।

ওয়েবসাইটে ফলাফল জানতে www.educationboardresults.gov.bd ব্রাউজ করে পরীক্ষার সাল, বোর্ড, রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে সার্চ করুন।

মুঠোফোনে যেভাবে জানবেন ফলাফল- 
মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে SSC/DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে দিলে ফিরতি মেসেজে ফল পাওয়া যাবে।

অপরদিকে প্রাপ্ত ফলাফল নিয়ে যাদের আপত্তি থাকবে তারা রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ৭ থেকে ১৩ মে পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন।

ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফিরতি মেসেজে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেওয়া হবে।

আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখতে হবে; এরপর ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। তবে যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে সেসব ক্ষেত্রে সকল বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুটি পত্রের জন্য মোট ২৫০ টাকা ফি কাটা হবে।

We use cookies to improve our website. By continuing to use this website, you are giving consent to cookies being used. More details…