Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

অবশেষে গ্রেফতার ময়ূর-২ লঞ্চের মালিক

অনলাইন ডেস্ক
আপডেট সময় : Thursday, July 9, 2020
অবশেষে গ্রেফতার ময়ূর-২ লঞ্চের মালিক

1

বুড়িগঙ্গা নদীতে মর্নিং বার্ড ডুবির ঘটনায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদকে অবশেষে গ্রেফতার করেছে নৌ-পুলিশ। বৃহস্পতিবার ভোরে ধানমণ্ডির সোবহানবাগ থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে গত মঙ্গলবার গ্রেফতার করা হয়েছিল লঞ্চের সুপারভাইজার আবদুস সালামকে।

গত ২৯ জুন সদরঘাটের কাছে বুড়িগঙ্গায় ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মুন্সীগঞ্জ থেকে যাত্রী নিয়ে আসা মর্নিং বার্ড নামে একটি ছোট লঞ্চ ডুবে ৩৪ জনের মৃত্যু হয়। ওই ঘটনায় নৌ-পুলিশে এসআই শামছুল আলম বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেন।

ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, মাস্টার আবুল বাশার, মাস্টার জাকির হোসেন, স্টাফ শিপন হাওলাদার, শাকিল হোসেন, হৃদয় ও সুকানি নাসির মৃধার নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও পাঁচ থেকে ছয়জনকে সেখানে আসামি করা হয়। প্রাণহানির ঘটনায় তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৩৩৭ ও ৩৪ ধারায় অবহেলাজনিত মৃত্যুসহ কয়েকটি অভিযোগ আনা হয়।

ওই ঘটনায় নৌ-পরিবহন মন্ত্রণালয় ও বিআইডব্লিউটিএ তদন্ত কমিটি গঠন করে। সেই কমিটির তদন্ত প্রতিবেদনে দুর্ঘটনার ৯টি কারণ চিহ্নিত করে বলা হয়, ময়ূর-২ লঞ্চের ধাক্কাতেই মর্নিং বার্ড ডুবে প্রাণহানি ঘটে। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে ২০ দাফ সুপারিশও দিয়েছে তদন্ত কমিটি।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares