Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

আজ শহীদ নূর হোসেন দিবস

অনলাইন ডেস্ক 74 বার
আপডেট সময় : Tuesday, November 10, 2020
আজ শহীদ নূর হোসেন দিবস

1

আজ ‘শহীদ নূর হোসেন দিবস’। ১৯৮৭ সালের এই দিনে তৎকালীন স্বৈরশাসকের বিরুদ্ধে ঢাকার রাজপথে গণতান্ত্রিক আন্দোলনের মিছিলে পুলিশের গুলিতে শহীদ হন নূর হোসেন। বুকে-পিঠে ‘গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক’ স্লোগান ধারণ করে শহীদ নূর হোসেনের মহান আত্মত্যাগের এই দিনটি দেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে বিরল ঘটনা।

নূর হোসেনের রক্তদানের মধ্য দিয়ে তৎকালীন স্বৈরাচারবিরোধী আন্দোলন আরো বেগবান হয় এবং অব্যাহত লড়াই-সংগ্রামের ধারাবাহিকতায় ১৯৯০ সালের ৬ ডিসেম্বর স্বৈরশাসকের পতন ঘটে।

শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আওয়ামী লীগ সকাল সাড়ে ৯টায় গুলিস্তান শহীদ নূর হোসেন চত্বরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে নূর হোসেন দিবস যথাযথ মর্যাদার সঙ্গে ও স্বাস্থ্যবিধি মেনে পালনের জন্য নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

এদিকে শহীদ নূর হোসেনের ৩৩তম আত্মবলিদান দিবসে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সকাল ৯টায় শহীদ নূর হোসেনের আত্মবলিদানের স্মৃতিবিজড়িত জিরো পয়েন্টে নূর হোসেন স্কয়ারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares