Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

করোনায় মৃত্যু বেড়ে ৪ হাজার ২০৬

অনলাইন ডেস্ক 23 বার
আপডেট সময় : Saturday, August 29, 2020
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু অর্ধশত

1

গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ১৩১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ আট হাজার ৯২৫ জনে দাঁড়াল। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ২৩ শতাংশ।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩২ জন। এ পর্যন্ত মারা গেছেন মোট চার হাজার ২০৬ জন।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৩২ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও ছয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১৮ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৯৮ হাজার ৮৬৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৫ লাখ ২৫ হাজার ৮১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৩৭ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩৬ শতাংশ।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares