Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

করোনা আক্রান্ত ব্যক্তির কাছাকাছি এলেই সতর্ক করবে স্মার্টফোন

রির্পোটারের নাম
আপডেট সময় : Sunday, June 7, 2020

5

করোনা প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে দল-মতনির্বিশেষে সবার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘রাজনীতির সময় এটা নয়। রাজনীতি করার অনেক সময় আছে। আসুন, বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করি।’

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রোববার তার বাসভবন থেকে ব্রিফিংয়ে এমন আহ্বান জানান সরকারি দলের সাধারণ সম্পাদক। এর আগে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

প্রধানমন্ত্রী যোগ্য নেতৃত্ব দিয়ে মানুষ বাঁচানো ও করোনা প্রতিরোধের মতো দুটি চ্যালেঞ্জ মোকাবিলা করছেন বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। তিনি সংকটে সাহসী ও সফল একজন রাষ্ট্রনায়ক। সবাইকে ঐক্যবদ্ধভাবে অভিন্ন শত্রু করোনা মোকাবিলায় কাজ করতে হবে।

যারা ৭ মার্চ ও ৭ জুন পালন করে না, তাদের স্বাধীনতার চেতনা এবং মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাস নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এটাই কালের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তিনি বলেন,মুজিব শতবর্ষে এবারের ৭ জুনের তাৎপর্য অনেক গভীর। তবে করোনার এই পরিস্থিতিতে এবারের ৬ দফা দিবস ভিন্ন প্রেক্ষাপটে পালিত হচ্ছে।

ঐতিহাসিক ৭ জুন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৬ দফা বাঙালির মুক্তির সনদ। ৬ দফাভিত্তিক ১১ দফা আন্দোলনের ফলে আগরতলা ষড়যন্ত্র মামলায় বন্দী জাতির জনক বঙ্গবন্ধুর কারামুক্তি ঘটে, ঐতিহাসিক রেসকোর্স ময়দানে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে শেখ মুজিবকে বঙ্গবন্ধু উপাধিতে ভূষিত করা হয়।

৬ দফাকে স্বাধিকার সংগ্রামের গুরুত্বপূর্ণ মাইলফলক বলেও আভিহিত করেন ওবায়দুল কাদের।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares