Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

গজারিয়ায় সেতুতে উঠতে বাঁশের সাঁকো

অনলাইন ডেস্ক
আপডেট সময় : Thursday, October 22, 2020
সেতুতে উঠতে বাঁশের সাঁকো

5

মুন্সীঞ্জের গজারিয়ায় পাকা সেতুতে উঠতে হয় বাঁশের সাকোঁ দিয়ে। ব্রিজ নির্মানের ৬ বছর পেরিয়ে গেলেও এপ্রোচ নির্মাণ করা হয়নি। তাছাড়া ওই ব্রীজের সংযোগ সড়কটি ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। তাই কোন কাজেই আসছেনা ওই সেতুটি।

সরেজমিনে দেখা যায় উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের গুয়াগাছিয়া ও জামালপুর গ্রামের সংযোগ স্থলের খালের ওপর নির্মিত ব্রীজটিতে উঠতে ব্যবহার করা হচ্ছে সাঁকো। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে গুয়াগাছিয়া ইউনিয়নের ৪ গ্রামের মানুষকে।

ওই এলাকার সবুজ ফকির (৫০), কাইয়ম (৪০) সহ কতিপয় নারী পুরুষ জানান, দির্ঘ ৬ বছর আগে ব্রীজটি নির্মাণ করা হলেও ব্রীজের দুই পার্শ্বে এপ্রোচ নির্মাণ করা হয়নি। ব্রীজের দুই পাশে বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকি নিয়ে চলাচল করছে সকল বয়সের মানুষ। এই পথে যাতায়াতকারী বৃদ্ধ, অসুস্থ ও শিশুদের বিড়ম্বনার শেষ নেই।
২০১৪-১৫ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ২২ লাখ ৯৯ হাজার টাকা ব্যয়ে ওই ব্রীজটি নির্মাণ করা হয়। কিন্তু এখনোও ব্রীজটির দু পাশে সংযোগ সড়ক মেরামত না করায় ভোগান্তির শেষ হয়নি এলাকাবাসীর। গুয়াগাছিয়া, জামালপুর,শিমুলিয়াসহ ৪ গ্রামের মানুষকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

ওই এলাকার কৃষক শাহিন জানান, এই রাস্তা দিয়ে ৪ গ্রামের মানুষ চলাচল করে। ব্রীজের সংযোগ সড়ক সংস্কারের কোনো পদক্ষেপ নেই। ফলে চরে উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাচ্ছি না।

এলাকার ছাত্র নাবিল ও ছাত্রী ফারজানা জানায় ব্রীজের দুই পার্শের রাস্তা ভেঙে চলাচল বন্ধ হয়ে গেলেও কেউ আমাদের চরের মানুষের খবর রাখে না। ফলে আমাদের জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে প্রতিনিয়ত। দীর্ঘদিন ব্রীজটির সংযোগ সড়ক জনপ্রতিনিধি বা প্রশাসন থেকে মেরামত না করায় সাবেক সদ্য প্রয়াত মেম্বার নিজ উদ্যোগে পারাপারের জন্য ব্রীজের সঙ্গে বাঁশের সাঁকো তৈরি করে দিয়েছে।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী বলেন, গত ৬ বছর আগে দুই গ্রামের সংযোগ খালের ওপর ব্রীজটি নির্মান করা হয়। সেই সময়ে একটা সমস্যা ছিলো ব্রীজটির দুই পাশে নিচু ছিলো। তারপরেও ব্রীজটি হয়ে গেছে। কিভাবে দুই পাশে সংযোগ দেওয়া যায় সে ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares