Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

ঘরোয়া উপায়ে দূর করুন ব্ল্যাকহেডস

অনলাইন ডেস্ক
আপডেট সময় : Wednesday, November 11, 2020

1

ত্বকের যত্ন নিতে হবে। কারণ ধুলোবালি থেকে ত্বকের নানা রকম সংক্রমণ হয়। সে ক্ষেত্রে ব্ল্যাকহেডস দূর করার ভাবনাও ভাবতে হবে। মুখের ত্বককে সুন্দর রাখতে প্রয়োজন নিয়মিত যত্ন নেওয়া। আর সে ক্ষেত্রেই একটি বড় সমস্যা হল ব্ল্যাকহেডস। নাকের খাঁজে, চিবুকে ব্ল্যাকহেডস হতে পারে। ত্বকের মৃত কোষ জমেই এই সমস্যা দেখা দেয়।

পার্লারে ফেসিয়ালের সময়ে ব্ল্যাকহেডস সরান সকলেই। কিন্তু শুধুমাত্র পার্লারে ভরসা করার কারণে সারা মাসের ব্ল্যাকহেডস এক বারে সরাতে গিয়ে ত্বকের উপরে অকারণ চাপ পড়ে। একে করোনা আবহে পার্লার যেতে অনেকেই ভয় পাচ্ছেন। আবার পার্লারে ব্ল্যাকহেডস তুলতে খুব ব্যথাও লাগে। অথচ ঘরোয়া পদ্ধতিতে প্রতি দিন একটু যত্ন নিলেই কিন্তু ত্বক ব্ল্যাকহেডস-মুক্ত থাকে অনায়াসে।

উপকরণ

একটি মাঝারি মাপের আলু, এক চামচ অ্যাপেল সিডার ভিনিগার ও পানি।

লাগাতে পারেন হলুদ, বেসন ও দইয়ের তৈরি প্যাক

পদ্ধতি :

আলুগুলোকে টুকরো করে কেটে অ্যাপেল সিডার ভিনিগারে কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। ভিনিগার মেশানো সেই আলুগুলোকে মিক্সিতে ব্লেন্ড করে আইস ট্রে-তে রেখে দিন। কিছুক্ষণ পর এগুলো ঠান্ডা হয়ে বরফের মতো জমাট বেঁধে যাবে। এ বার ভাল করে মুখ ধুয়ে সেই কিউবগুলো নিয়ে ব্ল্যাকহেড আক্রান্ত জায়গায় দিনের মধ্যে বার তিনেক মাসাজ করুন। সপ্তাহ খানেক এ ভাবে যত্ন নিলেই ব্ল্যাকহেডসের সমস্যা কমবে।

আর কী কী করা যেতে পারে?

হলুদ, বেসন ও দইয়ের প্যাক তৈরি করে ১০ মিনিট লাগিয়ে রাখুন। এতে পোর্স হয় না। ত্বক উজ্জ্বল থাকে। ব্ল্যাকহেডসের সমস্যাও কমে।

কাজুবাদাম গুঁড়া করে পানির সঙ্গে মিশিয়ে মুখে মাস্কের মতো লাগিয়ে রাখুন।

পাঁচ মিনিট ধরে মুখে বরফকুচি ঘষুন। ত্বকে রক্ত সঞ্চালন হবে। সমস্যা কমবে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares