Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

চলছে ঢাকা মুন্সীগঞ্জ রুটে বাস, ভাড়া ৯০ টাকা

নাজির হোসেন 580 বার
আপডেট সময় : Tuesday, June 2, 2020

1

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে মুন্সীগঞ্জ-ঢাকা রুটের বাস চলাচল। করোনা কালিন সময়ের জন্য মুন্সীগঞ্জ-ঢাকা রুটের ভাড়া ধরা হয়েছে যাত্রী প্রতি ৯০ টাকা।

সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ও ডিটিসিএ শর্ত মেনে বাস ও মিনিবাস চলাচল করবে। এই শর্তে ঢাকা-মুন্সীগঞ্জ বাস মালিক সমিতি আজ হতে বাস চালাবে এই রুটে। স্বাস্থ্য মন্ত্রণালয় যে সকল শর্ত বাস মিনিবাস মালিক সমিতিকে দিয়েছে তা হলো আগে সরকার কতৃর্ক নির্ধারীত ভাড়ার সাথে ৬০ শতাংশ বারবে। এই ভাড়া শুধু করোনা কালিন সময়ের জন্য প্রযোজ্য হবে। করোনা সংকট শেষ হলে আগের ভাড়ায় ফিরে আসবে বাস মিনিবাস মালিক সমিতি।
স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে বাস চলাচল করতে হবে। আগের ভাড়ার সাথে সরকারের বর্তমান করোনা কালিন চার্ট বাসে টাঙ্গিয়ে রাখতে হবে। এই বাস চলাচলের অন্যতম আরো একটি শর্ত হলো কোনক্রমেই যাত্রী দাঁড়িয়ে বহন করা যাবেনা। যে সকল বাস ৪০ সিটের সে বাস ২০ জন যাত্রী উঠবে। একজন বাস যাত্রী থেকে অন্যযাত্রী দূরত্ব হবে ১ মিটার বা ৩ ফুট। পাশাপাশি দুটি সিট থাকলেও সেখানে মাত্র ১ জন যাত্রী বসবে।

প্রতিবার ট্রিপের পর বাসে জীবাণু নাশক স্প্রে করতে হবে। বাসে উঠার আগে প্রত্যেক যাত্রীকে অবশ্যই হ্যান্ড স্যানিটাইজার দিয়ে জীবাণু মুক্ত করতে হবে। যাত্রীদেরও স্বাস্থ্য বিধি মেনে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রেখে বাসে চলাচল করতে হবে।

এ দিকে কুসুমপুর পরিবহনের পরিচালক মো.মাসুদ কাজী বলেন, আমরা সরকারের স্বাস্থ্য বিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে বাস চালাবো। সরকার নিধারিত ভাড়া ৯০ টাকাই নিচ্ছি । আমাদের দুই সিটের ভাড়া ১২০ টাকা।

কিন্তু সেখানে পাচ্ছি ৯০ টাকা। সরকারের ৬০ শতাংশ বৃদ্ধির ভাড়া হয় ৯৬ টাকা।
সেখানে আমরা মালিক কতৃপক্ষ ৯০ টাকায় যাত্রী সেবা দিবো। গতকাল সোমবার মুন্সীগঞ্জ-ঢাকা রুটে অনটেস্ট কুসুমপুর পরিবহনের ৪টি বাস স্বাস্থ্য বিধি মেনে চলাচল করেছে। মুন্সীগঞ্জ বাসস্ট্যান্ড থেকে গুলিস্তান পযর্ন্ত প্রতিদিনই এখন থেকে বাস চলাচল করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares