Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

টংগিবাড়ী উপজেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নানা কর্মসূচির

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : Thursday, October 22, 2020
টংগিবাড়ী উপজেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

5

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস। নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশে চতুর্থবারের মতো দিবসটি পালিত হচ্ছে । চতুর্থবারের মতো আজ ২২ অক্টোবর সারা দেশে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উদ্যাপন করা হয়। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছরের প্রতিপাদ্য ‘’মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’’। দিবসটি যথাযথভাবে উদযাপন উপলক্ষে টংগিবাড়ী উপজেলা শাখার বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে নিরাপদ সড়ক চাই টংগিবাড়ী উপজেলা শাখা ০১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। উক্ত আলোচনা সভায় টংগিবাড়ী উপজেলা শাখার সভাপতি এম জামাল হোসেন মন্ডল এর সভাপতিত্বে এবং নিরাপদ সড়ক চাই টংগিবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ সাইফুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নিরাপদ সড়ক চাই টংগিবাড়ী উপজেলা শাখার উপদেষ্টা এবং মুন্সীগঞ্জ খবর পত্রিকার সম্পাদক এ্যাডভোকেট সোহানা তাহমিনা, মুন্সীগঞ্জ জেলার সুজন এর সাধারণ সম্পাদক ও এপেক্স ক্লাব অব বিক্রমপুর এর সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট জানে-আলম প্রিন্স সাংগঠনিক সম্পাদক সেতু দেওয়ান, প্রচার সম্পাদক নূর মোহাম্মদ, দৈনিক সভ্যতার আলোর সিনিয়র সাংবাদিক মোঃ মাহাবুব আলম জয়, কার্যকরী সদস্য সাংবাদিক মোঃ নাজমুল হাসান, সাংবাদিক রানা আহম্মেদ, মোঃ হাবিবুর রহমান সুমন, টংগিবাড়ী শাখার সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, আতিকুল রহমান, হুমায়ুন ঢালী মোঃ বাবুল শেখ সহ সকল সদস্যবৃন্দরা ।

গত ২৬ বছর আগে বান্দরবানে চিত্রনায়ক স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাওয়ার পথে চট্টগ্রামের চন্দনাইশে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন স্ত্রী জাহানারা কাঞ্চন। রেখে যান অবুঝ দু’টি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সেসময় সিনেমার শুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়, এ স্লোগান নিয়ে গড়ে তোলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares