Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

টঙ্গীবাড়ীতে ব্রিজের সংযোগ সড়কে ধস

ডেইলি মুন্সীগঞ্জ ডেস্ক
আপডেট সময় : Tuesday, November 10, 2020
টঙ্গীবাড়ীতে দুটি ব্রিজের সংযোগ সড়ক ধসের ৪ মাসেও সংস্কার হয়

1

টঙ্গীবাড়ী উপজেলার কামারখাড়া-হাসাইল ও কামারখাড়া-আদাবাড়ি সড়কের নশংকর এলাকার দুইটি ব্রিজের সংযোগ সড়কের মাটি ধসে যাওয়ার ৪ মাসেও সংস্কার করা হয়নি। এতে চরম দুঃখভোগ পোহাতে হচ্ছে ওই এলাকার স্থানীয় লোকজন ও পথচারীদের।
মঙ্গলবার দুপুরে সরেজমিনে উপজেলার নশংকর এলাকায় গিয়ে দেখা যায়, কামারখাড়া-হাসাইল ও কামারখাড়া-আদাবাড়ি সড়কের দুটি ব্রীজের সংযোগ সড়কের দুই পাশের মাটি ধসে রাস্তা হতে প্রায় ২৫ থেকে ৩০ ফুট গর্তের সৃষ্টি হয়েছে এবং দুটি ব্রীজের সংযোগ সড়কের দুইপাশের প্রায় ৩০ ফুটের মত রাস্তা ধসে গিয়েছে এর ফলে ওই রাস্তা দিয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা জানান, হাসাইল-কামারখাড়া ব্রীজর নিচে এলাকাবাসীর উদ্যোগে ইটের দেয়াল নির্মাণ করা হয়। এতে করে কয়েক বছর ব্রীজর সংযোগ সড়ক ভাঙ্গন রোধ হয়। গত বর্ষা মরসুম এর কিছুদিন আগে প্রশাসন সেই ব্রীজর নিচের ইটের দেয়াল ভেঙে দিলে ব্রীজর দুইটির সংযোগ সড়কে পদ্মার পানির স্রোত আঘাত আনে। ফলে ব্রিজ দুইটির সংযোগ সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

স্থাানীয় আজমল শেখ (৫৫) একটি ৫০ কেজি চালের বস্তা মাথায় নিয়ে ওই ব্রীজর ও সড়কের সাথে সংযোগ সাকো দিয়ে আসতে দেখাযায় তার সাথে কথা বললে তিনি বলেন চার মাস যাবৎ অনেক কস্ট করেই এই সাকো দিয়ে এভাবে ঝুকি পারাপার হতে হয় আমাদের মাঝে মধ্যেই এই সাকো থেকে পড়ে অনেকেই মারাত্মক ব্যাথা পেয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছ বলেও তিনি জানান।
জানাগেছে উপজেলার বাইনখাড়া, নশংকর, কামারখাড়া, ভাঙ্গনিয়া, হাসাইল, আদাবাড়ি, ভিটিমালধাসহ ১৫ টি গ্রামের মানুষের সাথে টঙ্গিবাড়ী উপজেলা হয়ে ঢাকার সাথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে আর তাতে নারী, শিশু ও বৃদ্ধসহ চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার মানুষ।

এ বিষয়ে জানতে চাইলে টঙ্গীবাড়ী উপজেলা ইন্জিনিয়ার শাহ্ মোয়াজ্জেম বলেন, সংযোগ সড়কটি খুব দ্রুতই মাটি দিয়ে রাস্তা ভরাট করে মেরামত করা হবে এবং ওই রাস্তায় নতুন করে আরও তিনটি কালভার্ট স্থাপন করা হবে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares