Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

টঙ্গীবাড়ীর হাসাইল ইউনিয়নের অসহায় বাসিন্দাদের সাহায্যের তীব্র সংকট

রির্পোটারের নাম 46 বার
আপডেট সময় : Tuesday, April 7, 2020

5

ডেস্ক রির্পোট, ডেইলি মুন্সীগঞ্জঃ কোভিট-১৯ পরিস্থিতি মোকাবিলায় সরকারি নির্দেশ অনুযায়ী আয়ের একমাত্র কর্মস্থল দোকান-পাট বন্দ রেখেও কোনো রকম সরকারী সহায়তা পাচ্ছেন না মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল বানারী ইউনিয়নের দোকানদাররা। এখানে প্রশাসনের কাছে এবং ইউনিয়ন পরিষদের কাছে সাহায্যের তীব্র সংকট চলছে। সকলকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য অনুরোধ করেছে উপজেলা প্রশাসন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সেখানকার ফার্মেসী, মুদী ও কাচা বাজার ব্যতীত অন্যান্য দোকান গুলো বন্দ রয়েছে। এ সময় হাসাইল বাজারের দোকানদার দুলাল মিয়ার সাথে কথা হলে তিনি জানান, সরকারের আদেশ মেনে দোকান বন্দ রেখে এখন খুব বিপদে আছি। এই দোকান থেকে যেই টাকা পেতাম তা দিয়েই সংসার চালাতাম এই পর্যন্ত আমাদের ইউনিয়নের চেয়ারম্যান মেম্বাররা আমাদের কোনো ধরনের সহায়তা দিলেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক দোকানদার বলেন, আমাদের চেয়ারম্যান মেম্বাররা আমাদের কিছুই দিলো না এমন অবস্থা হলেতো আমরা না খেয়ে মরমু।

এ ব্যাপারে হাসাইল বানারী ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদার জানান, আমার কাছে দুইবারে ১০ কজে করে চাল দেয়া হয়েছে এই চাল ও ডাল দিয়ে ১০০টি পরিবারের কাছে বিতরণ করা হয়েছে। এখানে ২ হাজার ৫০০ জানের মতো অসহহায় গরীব বেকার লোক রয়েছে যাদেরকে সাহায্য দেয়া একান্ত প্রয়োজন। কিন্তু আমার কাছে কোন সাহায্য না আসায় আমি কোন সাহায্য দিতে পারছি না। আমি প্রশাসনের সাথে যোগাযোগ করে ৪৫০ জনের একটি তালিকা দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত সেই তালিকা অনুযায়ী কোন সাহায্য পায়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মত হাসিনা আক্তার জানান, আমাদের কাছে পর্যাপ্ত সাহায্য নেই। ১৩০ জনের মধ্যে আপাতত দিতে পারব। এ ছাড়া আর কোন সাহায্য দেয়ার মতো নেই। ব্যক্তি পর্যায় সাহায্যের জন্য বিত্তবানদেরকে এগিয়ে আসতে অনুরোধ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares