Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

ঢাকা ওয়াসার এমডি তাকসিম, চট্টগ্রামে এ কে এম ফয়জুল্লাহ

অনলাইন ডেস্ক 80 বার
আপডেট সময় : Thursday, October 1, 2020
ঢাকা ওয়াসার এমডি তাকসিম, চট্টগ্রামে এ কে এম ফয়জুল্লাহ

1

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানকে তিন বছরের জন্য পুন:নিয়োগ দিয়েছে সরকার। একই সঙ্গে চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী একেএম ফয়জুল্লাহর মেয়াদও তিন বছর বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জারি করা পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ সাঈদ-উর-রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর ২৮(২) ধারা মোতাবেক প্রকৌশলী তাকসিম এ খানকে তার বর্তমান চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর অর্থাৎ ২০২০ সালের ১৪ অক্টোবর থেকে তিন বছরের জন্য ঢাকা ওয়াসার এমডি হিসেবে পুন:নিয়োগ দেয়া হলো। একেএম ফয়জুল্লাহর পুন:নিয়োগের প্রজ্ঞাপনেও একই কথা বলা হয়েছে।

গত ১৯ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয় অনুমোদন দেয়ায় ষষ্ঠবারের মতো এই পদে বসতে যাচ্ছেন বিতর্কিত তাকসিম এ খান।

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথম নিয়োগ পান তাকসিম এ খান। এরপর চার দফায় তার মেয়াদ বাড়ানো হয়। আগামী ১৪ অক্টোবর তার পঞ্চমবারের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে গত ১৭ সেপ্টেম্বর এক নোটিশে ১৯ সেপ্টেম্বর বিশেষ বোর্ড সভার আয়োজন করা হয়। সভার একমাত্র আলোচ্য বিষয় ছিল তাকসিম এ খানকে আরও তিন বছরের জন্য নিয়োগ দিতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। গত ২৪ সেপ্টেম্বর তার এই পুন:নিয়োগ প্রক্রিয়া নিয়ে হাইকোর্টে একটি রিট করেন আইনজীবী মো. তানভীর আহমেদ। রিটে এলজিআরডি মন্ত্রণালয় সচিব, ঢাকা ওয়াসার এমডি সহ চার জনকে বিবাদী করা হয়েছে।

ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানের মতোই নানা অভিযোগ রয়েছে চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী ফয়জুল্লাহর বিরুদ্ধেও; এ নিয়ে আদালতে মামলাও গড়িয়েছে। তাকসিমের মতো ফয়জুল্লাহ নয় বছর ধরে ওয়াসার এমডির পদে রয়েছেন। এতো সব অভিযোগের পরও ৭৮ বছর বয়সী ফয়জুল্লাহকে ফের নিয়োগ দিতে গত ৭ সেপ্টেম্বর ওয়াসার বোর্ড সভায় সুপারিশ করা হয়। বোর্ডের সুপারিশ মেনে বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে এক প্রজ্ঞাপনে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে পরবর্তী তিন বছরের জন্য ফয়জুল্লাহকে নিয়োগের কথা বলা হয়।

আগামী ১ নভেম্বর থেকে এ পুনঃনিয়োগ কার্যকর হবে বলে ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে। ফয়জুল্লাহর বর্তমান নিয়োগের মেয়াদ আগামী ৩০ অক্টোবর শেষ হচ্ছে। ২০০৯ সালের ৮ জুলাই তাকে এক বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

পরবর্তী সময়ে চট্টগ্রাম ওয়াসা বোর্ড গঠন হলে তিনি প্রথম দফায় তিন মাসের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেও পরে পাঁচ দফায় পুন:নিয়োগ পেয়ে গত ৯ বছর ধরে এ দায়িত্ব পালন করে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares