Logo
শিরোনাম :
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

দেশে ফিরেছেন রায়হান কবির

অনলাইন ডেস্ক 17 বার
আপডেট সময় : Saturday, August 22, 2020

1

করোনা পরিস্থিতিতে অভিবাসীদের প্রতি মালয়েশিয়া সরকারের ‘বৈষম্যমূলক’ আচরণ নিয়ে আলজাজিরাকে সাক্ষাৎকার দেয়ায় গ্রেফতার হওয়া রায়হান কবির বাংলাদেশে ফিরেছেন।

শুক্রবার স্থানীয় সময় রাত ১১টায় মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে রওনা হন তিনি। বাংলাদেশ সময় রাত ১২টা ৪৩ মিনিটে তাকে বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এসময় তাকে বিমানবন্দরে রিসিভ করেন তার বাবা ও আত্মীয়রা।

ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান জানান, সবার কাছে শুকরিয়া। কৃতজ্ঞতা। রায়হান এখন আমাদের কাছে। পরিবারের কাছে। সরকার, আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, দেশের ১৭ কোটি মানুষ সবার কাছে কৃতজ্ঞতা। রায়হানও আপনাদের সবাইকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খায়রুল দিজাইমি দাউদের বরাত দিয়ে দেশটির নিউ স্ট্রেইটস টাইমস জানায়, শুক্রবার স্থানীয় সময় রাত ৯টায় তাকে কুয়ালালামপুর বিমানবন্দর আনা হয়। এরপর ঢাকার একটি ফ্লাইটে তাকে তুলে দেওয়া হয়।

রায়হান কবির অভিবাসী শ্রমিকদের প্রতি মালয়েশিয়া সরকারের আচরণের সমালোচনা করে আলজাজিরাকে সাক্ষাৎকার দেন। এরপর ২৪ জুলাই তাকে গ্রেফতার করা হয়।

তবে দেশটির সরকারি কর্মকর্তারা আলজাজিরায় প্রচারিত রায়হানের বক্তব্যকে ‘ভুল, বিভ্রান্তিকর ও অন্যায্য’ বলে দাবি করেন। এ ঘটনায় পুলিশ আলজাজিরার সাংবাদিকদের জিজ্ঞাসাবাদে তলবও করে। এর পরিপ্রেক্ষিতে মানবাধিকার সংগঠনগুলো অভিযোগ তোলে, মালয়েশিয়া সরকার গণমাধ্যমের প্রতি দমনমূলক আচরণ করছে।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, ২৫ বছর বয়সী রায়হানকে বাংলাদেশে ফেরত পাঠানোর পাশাপাশি তাকে ‘কালো তালিকাভুক্ত’ করা হবে। এর ফলে তিনি আর মালয়েশিয়ায় ঢুকতে পারবেন না। রায়হানের বাড়ি নারায়ণগঞ্জে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares