Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

দেশে মৃত্যু কমেছে

অনলাইন ডেস্ক 38 বার
আপডেট সময় : Wednesday, December 16, 2020

1

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বাংলাদেশে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ১৫৬ জনে। একই সময়ে এক হাজার ৬৩২ জনের দেহে করোনা শনাক্ত হওয়ায় এই সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৯৫ হাজার ৮৪১ জনে।

দেশে করোনা শনাক্ত হওয়ার ২৮৪তম দিন বুধবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৩২টি। আর দেশের মোট ১৪০টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ২৫টি। এর মধ্যে ১৬৩২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯.৫৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০ লাখ ২২ হাজার ৫৩৭। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬.৪০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৭ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও ৪ জন নারী।

আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৬২২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬.৫৯ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ২৯ হাজার ৩৫১ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিল। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এলেও আবারও সেই হার বাড়ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares