Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

পদ্মা সেতুর সাড়ে ৫ কিলোমিটারের বেশি দৃশ্যমান

হোসনে হাসানুল কবির
আপডেট সময় : Thursday, November 12, 2020
পদ্মা সেতুর সাড়ে ৫ কিলোমিটারের বেশি দৃশ্যমান

1

৩৬তম স্প্যান বসানোর ৬ দিনের মাথায় বৃহস্পতিবার পদ্মা সেতুতে বসানো হয়েছে ৩৭তম স্প্যান ‘২-সি’। সেতুর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে বৃহস্পতিবার বিকাল পৌনে ৩টার দিকে ৯ ও ১০ নং পিয়ারে স্প্যানটি বসানো হয়।

এতে দৃশ্যমান হলো সেতুর ৫ হাজার ৫শ ৫০ মিটার অংশ। অর্থাৎ সাড়ে ৫ কিলোমিটারের কিছুটা বেশি অংশ। সেতুতে আর বাকি রইলো মাত্র ৪টি স্প্যান বসানোর কাজ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল ৯টায় স্প্যানটি বসানোর কার্যক্রম শুরু হয়। সকাল ১০টা ৪০ মিনিটে কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেন তিয়াইন-ই ১৫০ মিটার দৈর্ঘ্যের ৩৭তম স্প্যানটি নিয়ে নির্ধারিত পিয়ারের উদ্দেশে রওনা হয়। বেলা ১১টা ২০ মিনিটের দিকে পিয়ারের কাছে পৌঁছে। এরপর পজিশন অনুযায়ী নোঙর করে ধীরে ধীরে স্প্যানটি পিয়ারের উপর ভূমিকম্প সহনশীল বিয়ারিয়ে বসানো হয়। পুরো কাজ শেষ করতে সময় লাগে সাড়ে ৩ ঘণ্টার বেশি। বেলা ২টা ৪৫ মিনিটে স্প্যানটি বসানো সম্পন্ন হয়।

প্রকৌশলী সূত্রে জানা গেছে, ৩৭তম স্প্যানটির পর ১৬ নভেম্বর ১ ও ২নং পিয়ারে ৩৮তম স্প্যান ‘১-এ’, ২৩ নভেম্বর ১০ ও ১১নং পিয়ারে ৩৯তম স্প্যান ‘২-ডি’, ২ ডিসেম্বর ১১ ও ১২ নং পিয়ারে ৪০তম স্প্যান ‘২-ই’ ও ১০ ডিসেম্বর ১২ ও ১৩ নম্বর পিয়ারে ৪১তম স্প্যান স্প্যান ‘২-এফ’ বসানোর পরিকল্পনা রয়েছে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares