Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

প্রতিশোধের রাজনীতি গণতন্ত্রের জন্য সুখকর নয়

অনলাইন ডেস্ক
আপডেট সময় : Saturday, November 21, 2020
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

1

প্রতিশোধের রাজনীতি গণতন্ত্রের জন্য সুখকর নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি বলেছেন, আওয়ামী লীগ কখনো প্রতিশোধের রাজনীতি করে না।

শনিবার (২১ নভেম্বর) মিরপুর-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির দোতলা বাস সার্ভিস উদ্বোধন করে এসব কথা বলেন ওবায়দুল কাদের। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘দুঃখজনকভাবে বিএনপি গণতন্ত্রের কথা বললেও গণতন্ত্রকে এগিয়ে নিতে যে ভূমিকা দরকার, তা থেকে তারা অনেক দূরে অবস্থান করে। কারণ তারা নির্বাচনে অংশ নেয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে।’

ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি একদিকে গণতন্ত্রের কথা বলে অন্যদিকে নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালায়।

গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া, সব রাজনৈতিক দলের অংশগ্রহণ ও পরিচর্যায় গণতন্ত্র বিকশিত হয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ দেশের সবচেয়ে সহিষ্ণু রাজনৈতিক দল আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ৭৫-এর ১৫ আগস্টের নির্মমতা দেখেছে, দেখেছে ৩ নভেম্বরের অমানবিকতা, গ্রেনেড হামলাসহ ২০ বারের মতো শেখ হাসিনাকে হত্যার অপপ্রয়াস চালাতেও দেখেছে।

‘সমালোচনা রুখতে সরকার বিরোধীদের গুম করছে’- বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের প্রশ্ন করেন, এটা তাদের চিরাচরিত মিথ্যাচার। সমালোচনা করলে গুম করা হয়, এমন কোনো তথ্য কি বিএনপির কাছে আছে?’

এ ধরনের তথ্য পরিহার করার জন্য বিএনপির প্রতি অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন,আওয়ামী লীগ গঠনমূলক সমালোচনা থেকে শিক্ষা নেওয়ার সৎসাহস রাখে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares