Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মানবিক সহা ঘরে ঘরে পৌছে দিতে হবে

ডেস্ক রির্পোট 184 বার
আপডেট সময় : Thursday, April 30, 2020

1

বাংলাদেশ জেলা পরিষদ চেয়ারম্যান ফোরামের আহবায়ক, মুন্সীগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মোঃ মহিউদ্দিন বলেছেন, বর্তমানে বাংলাদেশ এক ক্রান্তিকাল তথা দূর্যোগকাল অতিবাহিত করছে। এই অপ্রত্যাশিত সময়ে দেশের সুযোগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনের সিংহভাগ সময়ই গোটা দেশকে মনিটরিং করছেন। তিনি প্রত্যেককে যার যার দায়ীত্ব অত্যন্ত দক্ষতার সঙ্গে সুষ্ঠুভাবে বাস্তবায়নের নির্দেশ প্রদান করছেন। গতকাল মঙ্গলবার সকালে মুন্সীগঞ্জ জেলা পরিষদের সদস্য ও কর্মকর্তাদের সাথে মানবিক সহায়তা প্রদান বিষয়ে মতবিনিময়কালে উপরোক্ত কথা বলেন।

মোঃ মহিউদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরনপূর্বক দ্বিতীয় ধাপে প্রাপ্ত ২৫ লাখ টাকার মানবিক সহায়তা গরীব-দুখীর ঘরে ঘরে পৌছে দিতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট মেম্বারগনকে তিনি এই নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, প্রথম ধাপে প্রাপ্ত প্রধানমন্ত্রীর প্রদত্ত ২৫ লাখ টাকার মানবিক সহায়তা সুষ্ঠ ও সঠিকভাবে প্রকৃত জনগোষ্ঠীর ঘরে ঘরে পৌছে দেওয়ায় সংশ্লিষ্টদের সাধুবাদ জানান।

তিনি আরও বলেন, মানবিক সহায়তা বিতরনের ক্ষেত্রে খেয়াল রাখতে হবে, সমাজে বিদ্যমান এমনু ব্যক্তিবর্গ আছেন, যারা হাত পেতে সহায়তা চাইতে অসমর্থ কিন্তু কষ্টে আছেন। এসকল জনগোষ্ঠীর প্রতি আলাদা দৃষ্টি দেওয়ার নির্দেশনা প্রদান করেন তিনি। এ বিষয়ে গুরুত্বারোপ করে তিনি বলেন, উল্লেখিত জনসাধারনরা ‘লোক লজ্জায়’ সাহায্য সহযোগিতা চাইতে পারেন না। তিনি বলেন, প্রথম ধাপের প্রাপ্ত অনুদানে যেসকল জনসাধারন মানবিক সহায়তা পেয়েছেন তাদের বিষয়টি অত্যন্ত বিবেচনা সাপেক্ষে নতুন তালিকায় যুক্ত করতে হবে।

এদিকে উক্ত সভায় উপস্থিত জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম সভাকে অবহিত করেন, দি¦তীয় ধাপের ২৫ লাখ টাকা হস্তগত হয়েছে। প্রথম ধাপের সার্বিক নীতিমালা অনুসৃতে দ্বিতীয় ধাপের সকল কার্যক্রম অত্যন্ত স্বচ্ছ ও সুষ্ঠ প্রক্রিয়ায় সুসম্পন্ন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares