Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

বন্ধ রয়েছে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে ফেরী

তুষার আহাম্মেদ 161 বার
আপডেট সময় : Tuesday, October 13, 2020
২য় দিনের মত বন্ধ রয়েছে মুন্সীগঞ্জে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে ফেরী চলাচল

5

দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশ পথ মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে চ্যানেলের নাব্যতা সংকট ও প্রবল স্রোতের কারণে গত সোমবার বিকাল ৩ টা থেকে গতকাল মঙ্গলবার ও সকাল থেকে ২য় দিনের মত বন্ধ রয়েছে সকল প্রকার ফেরী চলাচল।

বিআইডবিøউটিসির শিমুলিয়া ঘাট সূত্র জানায়, গেলো কয়েক সপ্তাহ ধরে দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কেটাইপ ও ছোট ফেরী দিয়ে এ নৌ-রুটটি সচল রাখা হলেও বর্তমানে মূল পদ্মা পার হয়ে, লৌহজং টানিং পয়েন্টে পদ্মা সেতুর চ্যানেলের মুখের ৩০ থেকে ৪০ ফুট যায়গায় পানি কম থাকায়, প্রবল স্রোত ও নব্যতা সংকট তৈরি হওয়ায় এ নৌ-রুটের ছোট ফেরীগুলোও চলাচল করতে পারছেনা। এছাড়াও স্রোতের কারনে ড্রেজিং কার্যক্রম বিগ্নিত হওয়ায় বন্ধ রয়েছে ফেরী চলাচল। তাই ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে শতাধিক পন্যবাহী ট্রাক ও কভার ভ্যান সহ অন্যান যানবাহন। ফলে ঘাট এলাকায় চরম দূর্ভোগ ও ভোগান্তির স্বিকার হচ্ছে যানবাহনের চালক শ্রমিক ও যাত্রীরা। তবে লঞ্চ ও সি-বোট চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে বিআইডবিøউটিসির শিমুলিয়া ঘাটের সহ-উপ মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান,পদ্মা সেতুর লৌহজং টানিং পয়েন্টে চ্যানেলে নব্যতা সংকট ও পানির গভীরতা ৩ থেকে ৪ ফুটে নেমে আসার কারনে দফায় দফায় বাধ্য হয়েই বন্ধ রাখতে হচ্ছে এই নৌ-রুটের ফেরী চলাচল। ফলে এই নৌ-রুটে ঘাট পারাপারের অপেক্ষমান সকল যানবাহনকে বিকল্প পথ ব্যাবহারের জন্য অনুরোধ জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares