Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

বাংলাদেশসহ ১১৬ দেশ যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্র্যাভেল’ তালিকায়

অনলাইন ডেস্ক 29 বার
আপডেট সময় : Thursday, April 22, 2021
বাংলাদেশসহ ১১৬ দেশ যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্র্যাভেল’ তালিকায়

5

করোনাভাইরাস মহামারির মধ্যে বাংলাদেশসহ অন্তত ১১৬টি দেশকে ‘ডু নট ট্র্যাভেল’ তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র।

এই তালিকায় যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, ইসরায়েল, মেক্সিকো, জার্মানিসহ আরও কিছু রাষ্ট্রকে ‘করোনার অতি উচ্চ সংক্রমণের’ দেশ হিসেবে উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভ্রমণ নির্দেশিকার এই তালিকা হালনাগাদ করা হয়েছে।

এর আগে, সোমবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছিল, ভ্রমণে সর্বোচ্চ সতর্কতার তালিকার চতুর্থ পর্যায়ে অনেকগুলো নতুন দেশকে অন্তর্ভুক্ত করা হচ্ছে, যে কারণে বিশ্বের ৮০ শতাংশ দেশই এখন এই তালিকায় চলে আসবে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এই পদক্ষেপ বিভিন্ন দেশে করোনা পরিস্থিতির পুনর্মূল্যায়নের ওপর ভিত্তি করে নেয়া হয়নি, বরং এটা পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভ্রমণ সতর্কতার পরিমার্জনের প্রতিফলন যা মূলত যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের বিদ্যমান মহামারির মূল্যায়নের ওপর নির্ভর করে নির্ধারণ করা হয়েছে। এই পরামর্শ বাধ্যতামূলক নয় এবং এতে যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্রমণের ওপর কোনো ধরনের নিষেধাজ্ঞা দেয়া হয়নি।

এই তালিকায় ভারত, পাকিস্তান, মালদ্বীপ, আফগানিস্তান, ফিনল্যান্ড, মিসর, বেলজিয়াম, তুরস্ক, ইতালি, সুইডেন, সুইজারল্যান্ড ও স্পেনও আছে।

করোনা সংক্রমণ বেড়ে চলায় ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের বেশিরভাগ নাগরিককে ইউরোপের অধিকাংশ দেশে ভ্রমণ না করার পরামর্শ দেয়া হয়েছে। ইউরোপ, চীন, ব্রাজিল, ইরান ও সাউথ আফ্রিকায় সম্প্রতি ভ্রমণ করেছেন, মার্কিন নাগরিক নন এমন ব্যক্তিদের যুক্তরাষ্ট্রে প্রবেশেও নিষেধাজ্ঞা দিয়েছে দেশটি। সূত্র : রয়টার্স


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares