Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

বিশ্বে করোনায় সংক্রমিত ৭ কোটি ৫৫ লাখ

অনলাইন ডেস্ক 78 বার
আপডেট সময় : Saturday, December 19, 2020
বিশ্বে করোনায় সংক্রমিত ৭ কোটি ৫৫ লাখ

1

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭ কোটি ৫৫ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ১৬ লাখ ৭২ হাজার ছাড়িয়েছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ কোটি ৫৫ লাখ ৮৮ হাজার ৭৮১ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৬ লাখ ৭২ হাজার ৮২৬ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছে ৪ কোটি ২৬ লাখ ২ হাজার ২৮৭ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৪ লাখ ৪২ হাজার ১৮০ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ১৩ হাজার ২৪৬ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ৬২ হাজার ৯৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৮৫ হাজার ৬৫০ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ৭৯ হাজার ৪৪৭ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৭৮৯ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে শনিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮৯ হাজার ২৯৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজার ৪৮৭ জনের।

করোনায় মৃত্যুতে ইতালির অবস্থান পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটি অষ্টম। এখন পর্যন্ত ইউরোপের এ দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ২১ হাজার ৭৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৮৯৪ জনের।

আর মৃত্যু ও আক্রান্তের দিক থেকে ৬ষ্ঠ অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৮২ হাজার ৮২৮ জন এবং মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৬৪০ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯১টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। প্রতিষ্ঠানটির তথ্যানুযায়ী, শুক্রবার পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ২১৭ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৮ হাজার ২৯৩ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares