Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

বিশ্বে প্রায় ১ লাখ স্বাস্থ্যকর্মী আক্রান্ত

অনলাইন ডেস্ক 8 বার
আপডেট সময় : Friday, May 8, 2020

1

বিশ্বব্যাপী ৯০ হাজারের বেশি চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যসেবা দেওয়া কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক নার্স কাউন্সিল।

৩০ দেশ থেকে তথ্য নিয়ে পরিচালিত এক সমীক্ষায় সংস্থাটি জানিয়েছে, ইতোমধ্যে ২৬০ জনের বেশি নার্স মারাও গেছেন। খবর বিবিসির। নার্সদের এই সংগঠন বিভিন্ন দেশের সরকারকে অনুরোধ করেছে, তারা যাতে স্বাস্থ্যকর্মীদের তথ্য সঠিকভাবে দেয়।

নার্স কাউন্সিলের প্রধান নির্বাহী হাওয়ার্ড ক্যাটন বলছেন, এই তথ্য থেকেও আসল চিত্র পাওয়া যাচ্ছে না, যেহেতু এখানে সব দেশের তথ্য নেই।গোটা বিশ্বে স্বাস্থ্যসেবা কর্মীরা কর্মক্ষেত্রে এবং কমিউনিটি উভয় জায়গাতেই সংক্রমিত হচ্ছেন। বেশিরভাগ ক্ষেত্রেই তারা আক্রান্ত হচ্ছেন পরিবারের সদস্যদের মাধ্যমে।

এর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) এক প্রতিবেদনে জানানো হয়েছিল, বিশ্বের ৫২ দেশ ও অঞ্চলে ৫৬০ স্বাস্থ্যকর্মী এ ভাইরাসে আক্রান্ত হয়ে এরই মধ্যে মারা গেছেন।

সংস্থাটি জানায়, প্রাথমিক ফলগুলো দেখাচ্ছে— স্বাস্থ্যসেবা কর্মীরা কর্মক্ষেত্রে ও কমিউনিটি উভয় জায়গাতেই সংক্রমিত হচ্ছেন। বেশিরভাগ ক্ষেত্রেই সংক্রমিতরা আক্রান্ত হচ্ছেন পরিবারের সদস্যদের মাধ্যমে। সামনের সারির স্বাস্থ্যসেবা কর্মীদের রক্ষার জন্য ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) যেমন- মাস্ক, চশমা, গ্লাভস ও গাউনের সঠিক ব্যবহারের ওপর জোর দিয়েছে ডব্লিউএইচও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares