Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

বৃহস্পতিবার স্থানীয় সরকারের প্রায় ১০০ পদে নির্বাচন

অনলাইন ডেস্ক 91 বার
আপডেট সময় : Wednesday, December 9, 2020
বৃহস্পতিবার স্থানীয় সরকারের প্রায় ১০০ পদে নির্বাচন

5

স্থানীয় সরকারের প্রায় একশ পদে নির্বাচন বৃহস্পতিবার। এ দিন ৭টি পৌরসভা, ৪টি জেলা পরিষদ, ১০টি উপজেলা পরিষদে সাধারণ ও বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া তিনটি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ৬৮টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানসহ বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইসির যুগ্মসচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান এসব তথ্য জানিয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সংশ্লিষ্ট এলাকায় ভোটের দিন যেসব প্রতিষ্ঠান ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে সেগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া অন্যান্য দফতর/সংস্থা/প্রতিষ্ঠানে কর্মরতদের ভোটারধিকার প্রয়োগের সুযোগ দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এসএম আসাদুজ্জামান জানান, এসব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনী এলাকায় পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। এছাড়া এসব নির্বাচনী এলাকায় যান চলাচলেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

তিনি আরও জানান, নির্বাচনী মালামাল, ভোটগ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তালিকা অনুযায়ী ভোটকেন্দ্রে পাঠানো সম্ভব না হওয়ায় ভোটের আগের দিন রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছে কমিশন।

তবে গত মঙ্গলবার এসব নির্বাচনের কোথাও কোথাও তাদের প্রার্থীদের বাধা, প্রতিবন্ধকতা সৃষ্টি, হামলা, মামলা ও পক্ষপাতমূলক আচরণ করা হচ্ছে বলে ইসিতে অভিযোগ জানিয়েছে বিএনপি। ইসিতে দেওয়া বিএনপির অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বিএনপি বরাবরের মতই এই স্থানীয় সরকার নির্বাচনগুলো অংশ নিচ্ছে। গণতন্ত্রের বৃহত্তর স্বার্থে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে। কিন্তু দুর্ভাগ্য, নিয়ন্ত্রিত রাজনীতির সীমিত সুযোগেও সরকার নির্বাচনী প্রচার-প্রচারনায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares