Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

ভাঙনের কবলে পদ্মা রিসোর্ট

তানজিল হাসান 110 বার
আপডেট সময় : Monday, October 5, 2020
বৃহস্পতিবার ভোর থেকে পদ্মা নদীর এ ভাঙন তীব্র হয়ে দেখা দেয়

1

কয়েকদফা নদী ভাঙনের কবলে পড়ে বিলীন হয়ে গেছে পদ্মা রিসোর্টের অর্ধেক জমি। নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় রিসোর্টটিতে আর বেড়াতে যাওয়া আর সম্ভব হচ্ছে না ভ্রমণপিপাসুদের। জানা গেছে, ১৬টি ঘরের মধ্যে দুইটি নদীতে বিলীন হওয়ার পর বাকি ঘরগুলোও সরিয়ে নেওয়ার চেষ্টা করছে রিসোর্ট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১ অক্টোবর) ভোর থেকে ভাঙন তীব্র হয়ে দেখা দেয়।

পদ্মা রিসোর্টের পরিচালক সাদেক হোসেন মান্না জানান, ১৯৯২-৯৪ সালের দিকে চরটি নদী গর্ভে বিলীন হয়ে গিয়েছিল। এরপর ২০০১-২০০২ সালের দিকে আবার জেগে উঠে বড় নওপাড়া নামে পরিচিত এ চরটি। তারপর ২০০৭ সালের অক্টোবর মাসে এখানে নিজস্ব জমিতে স্থাপন করা হয় পদ্মা রিসোর্ট। গেল ৭-৮ দিন ধরে রিসোর্টের নদীপাড়ের জায়গায় পদ্মার ভাঙন দেখা দেয়। তীব্র স্রোত বৃদ্ধি ও ভাঙন শুরু হলে কটেজ ঘর পর্যন্ত এসে পড়ে। দুর্ঘটনা এড়াতে পর্যটকের আসা বন্ধ করা দেওয়া হয়। ২ইতিমধ্যে ২টি কটেজ ঘর, বসার স্থান, বাগান, ৪০ শতাংশের একটি মাঠ পদ্মায় বিলীন হয়ে গেছে। ১৬টি কটেজ ঘরের মধ্যে ১৪টি আছে যা সরানো হচ্ছে নিরাপদ স্থানে।

কিন্তু, শ্রমিক সংকট আছে। তাই এখন নতুন জায়গা নির্বাচন করে কটেজগুলো অন্যত্র সরিয়ে নেওয়ার পরিকল্পনা চলছে। নতুন কোনো জায়গায় আবার শুরু করতে হবে। কিন্তু, সেটা কবে সম্ভব হবে তা এখনই বলা যাচ্ছে না বলেও জানান তিনি।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. হুমায়ুন কবির জানান, পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় চরে ভাঙন দেখা দিয়েছে। ভাঙনের কবলে পড়ে রিসোর্টের বেশকিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। আপাতত বন্ধ রয়েছে রিসোর্টটি। তবে এখন বিলীন জমির পরিমাণ নির্ণয় করা যায়নি বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares