Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুক্তারপুর নৌপুলিশের অভিযানে ৭০ কোটি ৫০ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

তুষার আহাম্মেদ 199 বার
আপডেট সময় : Tuesday, May 19, 2020

1

করোনা সংক্রমন ঝুকির মধ্যে মুন্সীগঞ্জে মুক্তারপুর নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন খানের নেতৃত্বে সোমবার (১৮ মে) মুন্সীগঞ্জ সদরের গোসাইবাগ এলাকায় অভিযান চালিয়ে ১ কোটি ৩৫ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে। জব্দকৃত কারেন্ট জালগুলির আনুমানিক বাজার মুল্য ৪০ কোটি ৫০ লাখ টাকা।

সদরের গোসাইবাগ এলাকায় অভিযান পরিচালনার সময় মোহাম্মদ মহিউদ্দিনের কারেন্ট জাল তৈরীর আয়রন ওয়াশিং মিল ‘ইস্ত্রী কারখানাসহ’- আশে-পাশের আরো এলাকা তল্লাশী করে এই অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

অন্যদিকে, একই দিনে বিকেল সারে ৪ টার দিকে মিরকাদিম পৌরসভার সরকারপাড়া এলাকায় অভিযান চালিয়ে একটি কাভার্ড ভ্যানসহ ৩০ কোটি টাকা মুল্যের ১ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে মুক্তারপুর নৌপুলিশ।

মুক্তারপুর নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন খানের নেতৃত্বে অবৈধ এসব কারেন্ট জাল উদ্ধার অভিযান পরিচালনা করা হচ্ছে বলে উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.জহিরুল ইসলাম আকন্দ এসব তথ্য নিশ্চিত করেছেন।

মুক্তারপুর নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে নৌপুলিশের বিশেষ অভিযানের অংশ হিসেবে সোমবার মুন্সীগঞ্জ সদর উপজেলায় পৃথক দুটি এলাকায় সকাল ৫ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত টানা ১২ ঘন্টা অভিযান চালিয়ে সদরের গোসাইবাগ এলাকা ও মিরকাদিমের সরকার পাড়া এলাকা থেকে সর্বমোট ২ কোটি ৩৫ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। যার মুল্য প্রায় ৭০ কোটি ৫০ লাখ টাকা।

নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন আরো জানান, সদরের গোসাইবাগ এলাকা ও মিরকাদিমের সরকার পাড়া এলাকার আশেপাশের একাধিক স্থাপনায় মজুদ করে লুকিয়ে রাখা এসব অবৈধ কারেন্ট জালগুলো উদ্ধার করে মিরকাদিম নৌ-পুলিশ লাইন্স মাঠে নিয়ে বিকেলে উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট ফারুক আহমেদ এবং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.জহিরুল ইসলাম আকন্দের উপস্থিতিতে প্রকাশ্য দিবালোকে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

মিরকাদিমের সরকার বাড়ি এলাকায় কারেন্ট জালসহ কাভার্ডভ্যান জব্দ করে নৌপুলিশ ফাড়িতে আটক রাখা হয়েছে। এ সময় আটককৃত একজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যেমে সাধারণ ক্ষমা করা হয়েছে। এই অভিযান অব্যাহত রেখে মুন্সীগঞ্জ থেকে অবৈধ কারেন্ট জালের মুল উৎপাটন করা হবে। অবৈধ কারেন্ট জাল তৈরীর কারখানার মালিকদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহন করার প্রক্রিয়া চলছে বলে মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares