Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জের মোল্লাকান্দিতে আ’লীগের দু’পক্ষে সংঘর্ষের আশঙ্কা

কাজী সাব্বির আহমেদ দীপু 803 বার
আপডেট সময় : Thursday, July 2, 2020
মুন্সীগঞ্জের মোল্লাকান্দিতে আ’লীগের দু’পক্ষে উত্তেজনা, সংঘর্ষের আশঙ্কা

1

ড্রেজার ব্যবসার বাটোয়ারা ও ইউনিয়ন কমিটি গঠন নিয়ে মুন্সীগঞ্জের মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয় গ্রামবাসী। ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আজাহার মোল্লা ও জাফর গং এক পক্ষের নেতৃত্ব দিচ্ছে এবং ইউনিয়ন আ’লীগের যুগ্ন সম্পাদক মেজবাহউদ্দিন ঢালী ও আজিজ কোরানী গং অপর পক্ষের নেতৃত্বে রয়েছে। ড্রেজার ব্যবসার বাটোয়ারা নিয়ে দু’পক্ষের মধ্যে কয়েক মাস ধরে চাপা উত্তেজনা থাকলেও দাবীকৃত টাকা না পেয়ে মঙ্গলবার বিকেলে আ’লীগ নেতা আজাহার মোল্লা ও তার লোকজন মোল্লাকান্দির ঢালীকান্দি মোল্লা বাড়ী এলাকায় থাকা আজিজ কোরানী ও বিল্লাল গাজী গংদের ড্রেজার জোরপূর্বক নিয়ে যায় কংসপুরা এলাকায়। এছাড়া সন্ধ্যার দিকে ইউনিয়ন আ’লীগের যুগ্ন সম্পাদক ও ওয়ার্ড সদস্য মেজবাহউদ্দিন ঢালীর কাছে চাঁদা দাবী করে আজাহার মোল্লা। যার অডিং রেকডিং সংরক্ষনে রয়েছে। এ ঘটনায় সদর থানায় মামলা করার প্রস্তুুতি নিচ্ছে বলে আওয়ামী লীগ নেতা মেজবাহউদ্দিন ঢালী জানিয়েছেন। এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করেও আ’লীগ নেতা আজাহার মোল্লার বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয় আ’লীগ নেতাকর্মীরা জানান, ড্রেজার ব্যবসার বাটোয়ারা ও ইউনিয়ন কমিটি গঠন নিয়ে ২০১৯ সালের ২৯ জুন আজাহার মোল্লা গংদের সঙ্গে প্রতিপক্ষ স্বপন দেওয়ান গংদের দফায় দফায় সংঘর্ষ হয়। এক পর্যায়ে দু’পক্ষের সংঘর্ষ দুই সপ্তাহব্যাপী ৭টি গ্রামে ছড়িয়ে পড়ে। ওই সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষ পাল্টাপাল্টি মামলা রুজু করে। এছাড়া সংঘর্ষের ঘটনায় সদর থানার এস আই জাহাঙ্গির আলম বাদী হয়ে আওয়ামী লীগের বিবদমান দু’পক্ষের ৪৮ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় কয়েক শতাধিক কর্মী সমর্থকদের আসামী করে মামলা রুজু করেন।

স্থানীয় আ’লীগের একটি সূত্র জানায়, মোল্লাকান্দি আ’লীগের বিবদমান দু’পক্ষের সৃষ্ট বিরোধ আজও নিরসন হয়নি। এরই জের ধরে ড্রেজার ব্যবসার বাটোয়ারা নিয়ে এবার ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আজাহার মোল্লা ও জাফর গং এবং ইউনিয়ন আ’লীগের যুগ্ন সম্পাদক মেজবাহউদ্দিন ঢালী ও আজিজ কোরানী গংদের মধ্যে বিরোধ দেখা দিয়েছে। এরই জের ধরে মঙ্গলবার ড্রেজার নিয়ে যায় আজাহার দেওয়ান গং এবং মেজবাহউদ্দিন গংদের কাছে মোট অংকের টাকা দাবী করা হয়েছে বলে অডিও রেকডিংয়ে শোনা গেছে। বর্তমানে দু’পক্ষের কর্মী সমর্থকরা নিজ নিজ গ্রামে অবস্থান নিয়ে আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমানের ককটেল মজুদ করছে বলে গ্রামবাসী জানিয়েছে। এ অবস্থায় আবারও দুই আ’লীগ নেতা সমর্থিত পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা করছে নিরীহ গ্রামবাসী।

সদর থানার ওসি-তদন্ত গাজী সালাউদ্দিন জানান, ড্রেজার ব্যবসার বাটোয়ারা নিয়ে গত বছর দু’পক্ষ সংঘর্ষে লিপ্ত হলে পরিস্থিতি নিয়ন্ত্রনে সদর থানার এস আই জাহাঙ্গির আলম বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে দু’পক্ষের ৪৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় কয়েক শতাধিক ব্যক্তিকে আসামী করা হয়। এর মধ্যে গ্রেফতারকৃত ৭ জন জেলহাজত খেটেছে। তিনি আরও জানান, একই ঘটনায় আবারও শান্ত পরিস্থিতি অশান্ত করা হলে কোনো পক্ষকেই ছাড় দিবে না পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares