Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জের যে সমস্ত এলাকা রেড জোন হতে পারে

হোসনে হাসানুল কবির
আপডেট সময় : Thursday, June 18, 2020

5

মুন্সীগঞ্জে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দেড় হাজারেরও বেশি প্রায় ১৬০০ ছুইছুই করছে।

এতে মুন্সীগঞ্জ সদরের বেশ কিছু এলাকা বিশেষ করে সদর উপজেলা মুন্সীগঞ্জ পৌরসভা, মিরকাদিম পৌরসভা, রামপাল ইউনিয়ন, পঞ্চসার ইউনিয়ন, মহাখালী ইউনিয়ন, টঙ্গীবাড়ী উপজেলার বেতকা ইউনিয়ন, সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়ন, রশুনিয়া ইউনিয়ন, রাজানগর ইউনিয়ন, শ্রীনগর ইউনিয়নের মধ্যে শ্রীনগর ও ষোলঘর ইউনিয়ন রেড জোন হতে পারে।

গত ১৫ জুন সর্বশেষ ২৪ ঘন্টায় ১৭০টি নমুনার ফল পাওয়া গেছে। এর মধ্যে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছে আরো একজন। এ নিয়ে জেলায় আক্রান্তর সংখ্যা এখন ১৫৮৫ জন। মৃতর সংখ্যা দাঁড়াল ৩৯ জনে।

সোমবার (১৫ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ।

তিনি বলেন,ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনে (নিপসম) পাঠানো নমুনার মধ্য থেকে সোমবার দুপুরে ১৭০ টি রিপোর্ট পাওয়া যায়। সেখানে ৪২ জনে ফলাফল পজেটিভ জানানো হয়।

নতুন আক্রান্তদের মধ্যে , মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৩০ জন, টঙ্গিবাড়ী উপজেলায় একজন, সিরাজদিখান উপজেলায় ৯ জন এবং শ্রীনগর উপজেলায় ৩ জন।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ চরম উদ্বেগের প্রকাশ করে জানান, মুন্সীগঞ্জে আক্রান্তের সংখ্যা খুব দ্রুত বেড়ে চলছিল। তবে এ মাসের শুরু থেকে পাঠানো নমুনার ৩৪-৪৪ শতাংশ পজেটিভ আসছে। এটি নিয়ে দুশ্চিন্তা খুব বেশি বেড়েছে।প্রতিদিন মৃত্যুর সংখ্যা বাড়ছে। বেশি নমুনা সংগ্রহ করায় বেশি আক্রান্ত পাওয়া যাচ্ছে।

তিনি আরো বলেন, করোনার সাথে মানুষের মধ্যে উদাসীনতাও বেড়েছে। মানুষ বেপরোয়াভাবে বাহিরে ঘুরে বেড়াচ্ছে। বাজার-মার্কেট গুলোতে জটলা লেগেই আছে। যেখানে মাস্ক পড়া বাধ্যতামূলক হওয়ার কথা, সেখানে মাস্ক ছাড়াই বাহিরে যাচ্ছেন । স্বাস্থ্যবিধির মেনে না চললে অবস্থা আরো খারাপের দিকে যাবে। স্বাস্থবিধি মেনে, বাড়িতে অবস্থান করতে হবে। ব্যক্তি সচেতনতা বাড়াতে হবে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানাযায়, সোমবার ১৫৯ জনসহ জেলার মোট ৭ হাজার ৩৫৩ জনের নমুনা এ পাঠানো হয়েছে। ইতোমধ্যে ৬ হাজার ৯৪৭ জনের নমুনার ফল পাওয়া গেছে। ফলাফলের অপেক্ষায় আছে আরো ৪০৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি ৬৯৫ জন আক্রান্ত হয়েছে সদর উপজেলায়। এছাড়াও টঙ্গিবাড়ী উপজেলায় ১২৭ জন, সিরাজদিখান উপজেলায় ২৩৭ জন, শ্রীনগর উপজেলায় ১৫৪ জন, লৌহজং উপজেলায় ২১৭ জন এবং গজারিয়া উপজেলায় ১৫৫ জন করোনায় আক্রান্ত রোগী পাওয়া গেছে।

অন্যদিকে, টঙ্গীবাড়ী উপজেলায় নতুন একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সদর উপজেলায় ২০ জন এবং টঙ্গিবাড়ী উপজেলায় ৮ জন , সিরাজদিখান উপজেলায় ৫ জন, শ্রীনগর উপজেলায় একজন ও লৌহজং উপজেলায় ৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা যায়।

এ দিকে গজারিয়া উপজেলায় ৬ জন সুস্থ হয়েছেন।

এ নিয়ে মুন্সীগঞ্জে মোট সুস্থ হয়েছে ৩৬৭ জন। এর মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১৪০ জন, সিরাজদিখান উপজেলায় ৬৯ জন, শ্রীনগর উপজেলায় ৫২ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৩১ জন, লৌহজং উপজেলা ২৫ জন ও গজারিয়া উপজেলায় ৫০ জন রয়েছেন।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares