Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জে আনমনা প্রাঙ্গণের নতুন কমিটি : সভাপতি সজল সম্পাদক রনি

ডেইলি মুন্সীগঞ্জ ডেস্ক 98 বার
আপডেট সময় : Wednesday, May 12, 2021

5

আবারও একঝাঁক তরুণের সমন্বয়ে মুন্সীগঞ্জে আনমনা প্রাঙ্গণের দুই বছর মেয়াদী কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকেলে মুন্সীগঞ্জ শহরের আড্ডা ফুড পার্কে এক বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ১৭ সদস্যে’র এই কমিটি গঠন করা হয়। পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নাট্যকর্মী অ্যাডভোকেট সালেহ মোহাম্মদ ফয়সাল রনি। সহসভাপতি নির্বাচিত হয়েছেন রোভার মো. জুনায়েদ ও কাউন্সিলর নার্গিস আক্তার। যুগ্ম সম্পাদক হয়েছেন শিক্ষক মো. আনিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন সাংবাদিক অ্যাডভোকেট সেতু ইসলাম, অর্থ সম্পাদক হয়েছেন ব্যবসায়ী এহসানুল আলম জনি, মহিলা বিষয়ক সম্পাদিকা নির্বাচিত হয়েছেন জোহরা আক্তার ঝর্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন মেহেদী হাসান সৈকত এবং দপ্তর সম্পাদক হয়েছেন রোভার মিনহাজুল ইসলাম।

এছাড়া কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন, নাট্যকর্মী জাহাঙ্গীর আলম ঢালী, আর্টিষ্ট তাহের মাহমুদ, চিত্র নির্মাতা ডালিম রহমান, চিত্রশিল্পী ম. শফিক, সাংবাদিক মঈনউদ্দিন সুমন, আর্টিষ্ট শেখ মিলন এবং প্রয়াত আনমনা আনোয়ারের ছেলে আরিক আনজুম আলিফ।এছাড়াও ১৮ সদস্যে’র একটি উপদেষ্ঠা পরিষদ গঠন করা হয়েছে।
উপদেষ্টা মন্ডলীর সদস্যরা হলেন, আনমনা আনোয়ারের সহধর্মিণী রোকসানা পারভীন,
অ্যাডভোকেট মোহাম্মদ আলী, কবি যাকির সাইদ, সাংবাদিক আরিফ উল ইসলাম, কাউন্সিলর মকবুল হোসেন, ক্রীড়া সংগঠক আয়নাল হক স্বপন, সাংবাদিক আতিকুর রহমান টিপু, ব্যাংকার মোহাম্মদ উজ্জ্বল, কাউন্সিলর সোহেল রানা রানু, রাজনীতিক কর্মি স্বপন মাঝি, হিন্দু, খ্রিস্টান বৌদ্ধ ঐক্য পরিষদ নেতা নবীন কুমার রয়, ব্যবসায়ী ও শিক্ষক কামরুল হাসান, ব্যবসায়ী রাজনীতিক কাজী জেসি, ব্যবসায়ী শহিদুল ইসলাম শহীদ, ব্যবসায়ী ভুলু হোসেন, সিরাজুল ইসলাম, আবু হানিফ ও নাট্যকর্মি হুমায়ুন ফরিদ।

কমিটি গঠন শেষে মুন্সীগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের সম্মানে আনমনা প্রাঙ্গণ ইফতার মাহফিল ও দোয়ার আয়োজন করে।
মুন্সীগঞ্জের কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রয়াত আনোয়ার হোসেন আনু ওরফে আনমনা আনোয়ারের নামানুসারে গঠিত সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে গত বছর।

আনোয়ার হোসেন আনুর কর্মময় জীবন ধরে রাখার জন্য তার নামানুসারে ২০২০ সালের ১৮ মার্চ ‘আনমনা প্রাঙ্গণ’ নামে সামাজিক ও সাংস্কৃতিক এই সংগঠনটির যাত্রা শুরু হয়। এরআগে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের একদল সহকর্মীর সাথে আনন্দ ভ্রমণে গিয়ে ২০১৯ সালের ২৮ এপ্রিল ভোর সকালে কক্সবাজারের একটি হোটেলে হ্নদযন্ত্রের ক্রীয়াবদ্ধ হয়ে আনমনা আনোয়ার মৃত্যুবরণ করেন।

সংগঠনটির আত্মপ্রকাশ ঘটার পরই দেশে করোনা ভাইরাস দেখা দেয়। সংগঠনটির একদল কর্মী করোনা মহামারির শুরু থেকে বিভিন্ন মানবিক কাজ শুরু করে। আনমনা প্রাঙ্গণ শুরুতে মুন্সীগঞ্জ শহরের বিভিন্ন মসজিদ ও শহরে মাস্ক বিতরণ করে। এরপর মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তায় করে। গত বছর শহরের অভুক্ত কুকুরের পাশেও খাবার বিতরণ করে আনমনা প্রাঙ্গণ। শহরের হাটলক্ষীগঞ্জ এলাকায় ৬ শতাধিক রোগীকে বিনামূল্যে হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা প্রদান করে।

গত বছর আনোয়ার হোসেন আনুর প্রথম মৃত্যুবার্ষিকীতে আনমনা প্রাঙ্গণের পক্ষ থেকে মসজিদে মসজিদে দোয়া, ইমাম ও দরিদ্রদের মাঝে করোনা সহায়তা হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়। এই বছরও একই কর্মসূচি পালন করে আনমনা প্রাঙ্গণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares