Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জে আরও ২৭ জনের করোনা শনাক্ত, জেলায় ৩৩১, মৃত ১২

অনলাইন ডেস্ক 1220 বার
আপডেট সময় : Thursday, May 14, 2020

3

মুন্সীগঞ্জে বৃহস্পতিবার এডিএমসহ সরকারি কর্মকর্তা, চিকিৎসক ও ইউপি চেয়ারম্যানসহ নতুন করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট ৩৩১ জনে করোনা শনাক্ত হলো। নতুন করে সিরাজদিখানে ৪ জন সুস্থ হয়েছেন। এই নিয়ে জেলায় ৩৪ জন করোনা জয় করলেন। সিভিল সার্জন অফিসের হিসাবে এখনও মৃত সংখ্যা ১২। নতুন ২৭ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৭ জন, সিরাজদিখান উপজেলায় ৪ জন, টঙ্গীবাড়ি উপজেলায় ১২ জন এবং গজারিয়া উপজেলায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, গত ১১ ও ১২ মে তারিখের ১২৪ জনের নমুনার রিপোর্ট পাঠিয়েছে নিপসম। এর মধ্যে ২৭ জনের করোনা পজেটিভ এসেছে। এই নিয়ে ১৬৮৪টি নমুনার রিপোর্ট পাওয়া গেলো। বুধবার পর্যন্ত ১৯২২টি নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার আরও ১৩৭টি নমুনা নিপসমে প্রেরণ করা হলো। এই নিয়ে ২০৫৯ জনের নমুনা সংগ্রহ করে তা ঢাকায় প্রেরণ করা হলো।

মুন্সীগঞ্জ সদরে এডিএমসহ নতুন ৭, মোট ১৩৭
মুন্সীগঞ্জ সদর উপজেলায় আরও ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খান মো. নাসমুস সোয়েব (৪০), মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের নারী চিকিৎসক (৩১), শহরের উত্তর ইসলামপুরের মা (৪০) এবং কন্যা (২০), কাটাখালী গ্রামের পুরুষ (৪৫), শহরের সরকারি কোয়াটারের গৃহকর্মী (৫৫) এবং মালিপাথর গ্রামের পুরুষ (৬০)। এই নিয়ে সদর উপজেলায় ১৩৭ জনের করোনা শনাক্ত হলো

টঙ্গীবাড়িতে ইউএইচওসহ ১২
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ইউএইচও)সহ চার চিকিৎসক এবং দুইজন সেকমোসহ ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। টঙ্গীবাড়ি উপজেলায় ১২ জনের করোনা পজেটিভ আসে। এরা সকলেই স্বাস্থ্য বিভাগের।
এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তাসলিমা ইসলাম (৪৮), আরএমও ডা. নুর ই আলম সিদ্দিকী (৩৮), মেডিক্যাল অফিসার ডা. রফিকুল ইসলাম (৩৬) ও মেডিক্যাল অফিসার ডা. নুরে আলম শুভ (২৮)। এছাড়াও দুইজন সেকমো পুরুষ (২৭) ও পুরুষ (৩০), ক্যশিয়ার (৪৪), ওয়ার্ড বয় (৪৪) পুরুষ গাড়ি চালক (২৩), পুরুষ এমএলএস (৫০) ও পুরুষ ক্লিনার (৩৩) এবং আরও এক পুরুষ কর্মী (৩৫)। এর আগে এক চিকিৎসক এবং নার্সসহ আরও চার জনের করোনা শনাক্ত হয়। এই নিয়ে উপজেলা কমপ্লেক্সটির পাঁচ চিকিৎসকসহ ১৫ জনের করোনা শনাক্ত হলো।

মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এখন নিজ বাসায় আইসোলেশেনে থেকেই অফিসের কার্যক্রম পরিচালনা করবেন। এখানে অন্যান্য চিকিৎসক ও স্বাস্থ্য বিভাগের লোকজন যাদের করোনা শনাক্ত হয়েছে সকলেই আইসোলেশনে আছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সিমিত আকারের চালু রাখার চেষ্টা চলছে।

টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. হাসিনা আক্তার জানান, হাসপাতালটিতে এখন রোগী যাওয়াও ঝুঁকিপূর্ণ। পুরো হাসপাতালটি জীবনুনাশক স্প্রে করে পরিচ্ছিন্ন করার হচ্ছে। আর জরুরি চিকিৎসার জন্য এখন হাসপাতালের কার্যক্রম পাশে কোন স্কুলে নেয়া যায় কিনা তা নিয়েও চিন্তা ভাবনা চলছে। টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তাসলিমা ইসলাম জনান, স্বাস্থ্য কার্যক্রম বন্ধ হবে না, চলবে। সাধ্য অনুযায়ী সব রকম প্রচেষ্টা চলবে।

সিরাজদিখানে নার্সসহ ৪
সিরাজদিখানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরও জনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন- নার্স মহিলা (৩০) ও মহিলা (৩০)। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সটির মহিলা (৬০)ও মহিলা (৩১) রযেছে। এই নিয়ে উপজেলাটির স্বাস্থ্য বিভাগে ১৯ জনের করোনা শনাক্ত হলো। পুরো উপজেলায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.বদিউজ্জামান জানান, উপজেলায় আরও ৪ জন করোনা জয় করেছেন।

গজারিয়ায় ইউপি চেয়ারম্যান ও কর্মকর্তাসহ ৪
গজারিয়ায় উপজেলার দুই ইউপি চেয়ারম্যান ও মৎস্য কর্মকর্তাসহ ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদর মধ্যে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আসলাম (৩১), ইমামপুর ইউপি চেয়ারম্যান মন্সুর আহম্মেদ জিন্নাহ (৪৮), বালুয়াকান্দি ইউপির চেয়ারম্যান শহীদুজ্জানান জুয়েল (৪৫) ও গজারিয়া ইউএনও অফিসের কর্মচারী (৫৪)। উপজেলা নির্বাহী অফিসার হাসান সাদী বলেন, করোনা শনাক্তগণ আইসোলেশনে রয়েছেন।

জেলায় মোট শনাক্ত ৩৩১ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায়ই ১৩৭ জন, এরপরে সিরাজদিখান উপজেলায় ৫৪ জন। এছাড়া শ্রীনগর উপজেলায় ৪১ জন, লৌহজং উপজেলায় ৩৭ জন, গজারিয়া উপজেলায় ৩৪ জন এবং টঙ্গীবাড়ি উপজেলায় ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা জয় করা ৩৪ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৮, সিরাজদিখান উপজেলায় ১২, শ্রীনগর উপজেলায় ৮, টঙ্গীবাড়ি উপজেলায় ৪ এবং গজারিয়া উপজেলায় ২ জন রয়েছেন। মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিসের দেয়া তথ্য মোতাবেক এই রিপোর্ট তৈরী হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares