Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জে ইলিশ শিকারে ১৩০ জেলের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : Saturday, October 31, 2020
মুন্সীগঞ্জের ইলিশ শিকারের দায়ে ১৩০ জেলের জেল জরিমানা

1

মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মায় মা ইলিশ শিকারের অপরাধে ১৩০ জেলেকে জেল জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে ১১৪ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও বাকীদের অর্থ দন্ড করা হয়। পদ্মায় অভিযান চালিয়ে এসকল জেলেকে আটক করে নৌ পুলিশ ও প্রশাসন। এসময় উদ্ধার করা হয় ১ লাখ মিটার মা ইলিশ ধরার কারেন্ট জাল ও জব্দ করা হয় ৫০ কেজি ইলিশ। শনিবার বিকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই এদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। গ্রেফতারকৃত বাকী ২৬ জন শিশু ও বৃদ্ধ হওয়ায় মানবিক কারণে ছেড়ে দেয়া হয়েছে।

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীর লৌহজং অংশে মা ইলিশ নিধন করায়- (১৭ তম ও ১৮ তম দিন-৩০ অক্টোবর ও ৩১ অক্টোবর এই দুই দিনের অভিযানে মোট ১৩০ জন জেলেকে আটক করা হয়।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির ও সহকারি কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. আসাদুজ্জামানের নেতৃত পদ্মা নদীতে এ অভিযান চালানো হয়। এসময় উপস্থিত ছিলেন উজেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান আসাদ ও ইন্সপেক্টর সিরাজুল কবিরসহ আইন-শৃঙ্ঘলা বাহিনীর সদস্যরা।

ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের মধ্যে ৬৯ জনের প্রত্যেককে ৭ দিন করে জেল প্রদান করে। এছাড়া ৩ জনকে ৩ হাজার টাকা করে নয় হাজার এবং এক জনকে দুই হাজার টাকা সর্বমোট এগারো হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মু. রাশেদুজ্জামান ৪৫ জেলেকে আটক করে এদের মধ্যে ১১ জনকে ১ মাস ও ৩৪ জনকে ১০ দিন করে জেল প্রদান করেন। বাকী ২৬জন শিশু ও বৃদ্ধ হওয়ায় মানবিক বিবেচনায় ছেড়ে দেয়া হয়েছে।

নদীতে অভিযানে ১ লাখ মিটার মা ইলিশ ধরার জাল উদ্ধার করে পরে তা আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এছাড়া জব্দ করা ৫০ কেজি ইলিশ এতিমদের মাঝে বিলিয়ে দেয়া হয়।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares