Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জে করোনাকে জয় করলো যারা

রিয়াদ হোসাইন 360 বার
আপডেট সময় : Wednesday, May 13, 2020

5

মুন্সীগঞ্জের টংগিবাড়ী, শ্রীনগর, লৌহজং ও গজারিয়া উপজেলায় নতুন করে আরও ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০৪ জনে। তবে, সিভিল সার্জন অফিসের তথ্যের বাহিরে টংগিবাড়ী ও সিরাজদিখান উপজেলায় স্বাস্থ্য কর্মকর্তাসহ আরো ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে নতুন আক্রান্তের সংখ্যা ২৫ জন ও জেলায় মোট ৩১৭ জন।

অপরদিকে নতুন ৯ জনসহ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন। বুধবার (১৩ মে) বিকালে এ সব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ ও স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তারা।
সিভিল সার্জন জানান, গত ৯, ১০ ও ১১ মে ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনে (নিপসম) পাঠানো নমুনার মধ্যে ১১৭ জনের ফল এসেছে। সেখানে ১২ জনের করোনা পজিটিভ হওয়ার কথা জানানো হয়। পরে দুপুর দিকে স্ব স্ব স্বাস্থ্য কমপ্লেক্সে কিছু রিপোর্ট আসলে সেখানে আরো ১৩ জনের পজিটিভ আসে।

সিভিল সার্জন অফিসের তথ্যমতে, নতুন আক্রান্তদের মধ্যে শ্রীনগর উপজেলায় তিনজন, লৌহজং উপজেলায় চারজন, টংগিবাড়ী উপজেলায় দুইজন ও গজারিয়া উপজেলায় তিনজন রয়েছে। এরমধ্যে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স (২৫), পালপাড়া গ্রামের পুরুষ (৩৮) ও দয়াহাটা পুরুষ (৫৫)। লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুরুষ (৪০), হাটভোগদিয়া গ্রামের মহিলা (২৮), মসদগাঁও গ্রামের কন্যা শিশু (৮) ও নওপাড়া গ্রামের মহিলা (৩০)। টংগিবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই পুরুষ স্টাফ (৪৫) ও (৫০)। গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন স্টাফ আয়া মহিলা (৫৮) এবং দুই এমএলএসএস পুরুষ (৫৫) ও (৩২)।

এছাড়া টংগিবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যমতে, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তাসলিমা ইসলাম (৪৮), আরএমও ডা. নুর ই আলম সিদ্দিকী (৩৮), মেডিক্যাল অফিসার ডা. রফিকুল ইসলাম (৩৬) ও মেডিক্যাল অফিসার ডা. নুরে আলম শুভ (২৮)। এছাড়াও দুইজন সেকমো পুরুষ (৩২) ও (৩০), ক্যশিয়ার (৪০), ওয়ার্ড বয় (৪০) গাড়ি চালক (২৫), এমএলএস পুরুষ (৫০) ও পুরুষ ক্লিনার (২৭)।
সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বদিউজ্জামান জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই নার্স (৩০) ও (৩১) করোনা শনাক্ত হয়েছে। এছাড়া লতব্দী ইউনিয়নের খিদিরপাড়া গ্রামের একনারী (৩০) ও  রশওনিয়া ইউনিয়নের আরেকনারী (৩৭) করোনা আক্রান্ত হয়েছেন।

অপরদিকে, সুখবর হচ্ছে নতুন ৯ জন করোনামুক্ত হয়েছেন। এরধ্যে শ্রীনগর উপজেলায় ৫জন, সিরাজদিখান উপজেলায় ২জন ও মুন্সীগঞ্জ সদর উপজেলায় ২ জন। এই নিয়ে জেলায় করোনা জয় করলেন ৩০ জন।

টংগিবাড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তাসলিমা ইসলাম জনান, স্বাস্থ্য কার্যক্রম বন্ধ হবে না। সাধ্য অনুযায়ী আমাদের সব রকম প্রচেষ্টা চলবে।

সিভিল সার্জন আবুল কালাম আজাদ বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এখন নিজ বাসায় আইসোলেশেনে থেকেই অফিসের কার্যক্রম পরিচালনা করবেন। এখানে অন্যান্য চিকিৎসক ও স্বাস্থ্য বিভাগের লোকজন যাদের করোনা শনাক্ত হয়েছে সকলেই আইসোলেশনে আছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সীমিত আকারের চালু রাখার চেষ্টা চলছে। এদিকে, নতুন ৯ জনসহ জেলায় মোট ৩০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। আশার কথা হচ্ছে যারা পূর্বে আক্রান্ত হয়েছিলেন তারা সুস্থ হয়ে বাড়িতে ফিরতে শুরু করেছে। বাকিদেরও অবস্থা ভালো আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares