Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক 183 বার
আপডেট সময় : Monday, January 4, 2021
মুন্সীগঞ্জে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

5

মুন্সীগঞ্জে র‍্যালি ও কেক কাটার মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ছাত্রলীগের জেলা কমিটির উদ্যোগে মুন্সীগঞ্জ পৌরসভার মুন্সিরহাট বাজার থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরাতন কাচারীস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধুর মহিউদ্দিন খ্যাত মোহাম্মদ মহিউদ্দিন প্রধান অতিথির আসন অলংকৃত করে কেক কেটে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনা, আ’লীগ নেতা ও মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব, আওয়ামী যুবলীগের জেলা কমিটির সাবেক সভাপতি আক্তারুজ্জামান রাজীব, জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মৃধা ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সাগর।

জেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল মৃধার নেতৃত্বে জেলা ও বিভিন্ন ইউনিট ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মীর অংশগ্রহনে শহরের পুরাতন কাচারী এলাকা মিলনমেলায় পরিনত হয়।

উল্লেখ্য, বাংলা ও বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিটি গণতান্ত্রিক ও প্রগতিশীল সংগ্রামে ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে এবং চরম আত্মত্যাগের মাধ্যমে বিজয় ছিনিয়ে এনেছে।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবের পৃষ্ঠপোষকতায় এক ঝাঁক মেধাবী তরুণের উদ্যোগে সেদিন যাত্রা শুরু করে ছাত্রলীগ। ৭৩ বছরে ছাত্রলীগের ইতিহাস হচ্ছে জাতির ভাষার অধিকার প্রতিষ্ঠা, মুক্তির স্বপ্ন বাস্তবায়ন, স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনা, গণতন্ত্র প্রগতির সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares