Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জে জেল হত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
আপডেট সময় : Tuesday, November 3, 2020
মুন্সীগঞ্জে জেল হত্যা দিবস পালিত

5

বঙ্গবন্ধু এবং জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার মধ্য দিয়ে মুন্সীগঞ্জে জেল হত্যা দিবস পালিত হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক লীগ, জেলা যুবলীগ, জেলা কৃষক লীগ, জেলা শ্রমিক লীগ, জেলা যুব মহিলা লীগ, জেলা ছাত্রলীগ সহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের সমন্বিত উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

এ উপলক্ষে মঙ্গলবার বিকাল ৩ টায় শহরের বঙ্গবন্ধু সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন মুন্সীগঞ্জে ৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। পরে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুন্সীগঞ্জে ৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। তিনি বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পরে জিয়া আর মোস্তাকের সম্মন্বয়ে গঠিত বাহিনী বুঝতে পারে জাতীয় চার নেতাকে হত্যা না করলে তাদের ষড়যন্ত্রের সফলতা আসবে না। তাই এই খুনীরা ৩ রা নভেম্বর অন্ধকারে জেলের ভিতর চার নেতাকে নির্মম ভাবে হত্যা করে। খুনীরা তাদের নীল নকশা বাস্তবায়নে জন্য একই চক্রান্ত করেছিলো ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টার মাধ্যমে।

এ সময় মুন্সীগঞ্জ জেলার কৃষক লীগের সভাপতি মহসিন মাখনের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের উপ আইন বিষয়ক সম্পাদক আপন দাসের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ বাবু, জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট শাহিন মোহম্মদ আমান উল্লাহ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট গোলাম মাওলা তপন, জাতীয় শ্রমিক লীগের আঞ্চলিক শাখা মুন্সীগঞ্জ জেলার সভাপতি আবুল কাশেম, জেলা পরিষদ সদস্য গোলাম সিরাজী রোমান, মুন্সীগঞ্জ পৌরসভার কাউন্সিলর মকবুল হোসেন, নার্গিস আক্তার, পঞ্চসার ইউনিয়ন পরিষদ সদস্য জাহিদ হাসান, সদর উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক বাদশা মিয়া সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares