Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জে নতুন ৭জনসহ জেলায় করোনা আক্রান্ত ২০৪

ডেস্ক রির্পোট 508 বার
আপডেট সময় : Wednesday, May 6, 2020

1

মুন্সীগঞ্জে বুধবার নতুন করে আরও ৭ জনের করোনা শনাক্ত হওয়ার জেলায় শনাক্ত ২০৪ জনের মধ্যে মারা গেছেন ১০ জন। আক্রান্ত নতুনদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৪, লৌহজং উপজেলায় ১ এবং শ্রীনগর উপজেলায় ২ জন । অবস্থা এমন হচ্ছে এখনই সামাজিক দূরত্ব সঠিক মানা না হলে ভয়াবহ রূপ নিতে পারে বলে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন।

সদরের ৪ জনের মধ্যে মঙ্গলবার মারা যাওয়া বাগেশ্বর কমিউমিনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) আশরাফ-উল-ইসলাম (৩৬) রয়েছেন । এছাড়া শহরের মাঠপাড়ার রয়েছেন এক যুবক (২২), মানিকপুরের মহিলা (২৩) ও নয়াপাড়ার গ্রামের মহিলা (৫৫)।

শ্রীনগর উপজেলার দু’জনের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কম্পাউন্ডর ২ বছরের শিশু এবং বেজগাঁও গ্রামের পুরুষ (৩২) । লৌহজং উপজেলায় নেয়া নমুনায় এক পুরুয়ের (৩১) করোনা শনাক্ত হয়েছে। লৌহজংয়ে এই শনাক্ত ব্যক্তির ঠিকানা রাজশাহীর। তিনি কাজে এখানে এসেছিলেন।

সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ এই তথ্য দিয়ে বলেন, গত ৪ মে ‘নিপসম’ এ পাঠানো ৭২টি নমুনার সব ক’টিই পাওয়া গেছে। ৩ মে সংগ্রহ করা এই নমুনার রিপোর্টের ৭ জন পজিটিভ এবং বাকি ৬৫ জনের নেগেটিভ এসেছে। এই দিনের রিপোর্টে পজেটিভ কম। তিনি বলেন, মুন্সীগঞ্জে করোনা ২শ’ ছাড়িয়ে গেছে। এটি অনেক চিন্তার ব্যাপার। আবার বেশী পরীক্ষা করতে পারছি, এটি ভাল যে শনাক্ত হয়ে গেছে ছড়িয়ে যাওয়ার শঙ্কা কম। কিন্তু সামাজিক তথা শারিরিক দূরত্ব মানা না হলে শঙ্কার অনেক কারণ। যেভাবে রাস্তা-ঘাটে মানুষ বেড়েছে। হাটবাজারেও যে ভিড়, তাতে অনেক শঙ্কার কারণ রয়েগেছে। তাই প্রয়োজনে বের হলেও নিজেকে সুরক্ষায় সর্বোচ্চ সর্তকতা থাকা দরকার।

সিভিল সার্জন অফিসের দেয়া সর্বশেষে তথ্য মতে- মুন্সীগঞ্জে করোনা শনাক্ত হয়েছে সদর উপজেলায় ৮৭, সিরাজদিখান উপজেলায় সংখ্যা ৪৪, শ্রীনগর উপজেলায় হয়েছে , গজারিয়া উপজেলায় ১৯ জন, লৌহজং উপজেলায় এই সংখ্যা ১৭ এবং টঙ্গীবাড়ি উপজেলায় ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে এ পর্যন্ত মারা গেছেন ১০ জন। এর মধ্যে সদর উপজেলায় ৫ জন, লৌহজং উপজেলায় ২জন, টঙ্গীবাড়ি উপজেলায় ২জন এবং শ্রীনগর উপজেলায় ১ জন।

বুধবার নিপসম এ আরও ৮২টি নমুনা প্রেরণ করা হয়েছে। এই নিয়ে জেলায় নমুনা সংগ্রহ হলো ১২০৬টি। যার সবগুলো ঢাকায় পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ৯৩৯টি নমুনার রিপোর্ট পাওয়াে গেছে । যার মধ্যে পজেটিভ ২০৪। বাকী ৭৩৫টি রিপোর্ট নেগেটিভ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares