Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জে লাইফ সাপোর্টসহ ১৫০ বেডের হাসপাতাল চালুর চেষ্টা

ডেস্ক রির্পোট 595 বার
আপডেট সময় : Wednesday, April 15, 2020

1

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের নতুন ভবনটিতে লাইফ সাপোর্টসহ ১৫০ বেডের হাসপাতাল চালুর চেষ্টা চলছে। জরুরি ভিত্তিতে হাসপাতালটি চালু করার জন্য মন্ত্রণালয়কে পত্র দেয়া হয়েছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার বুধবার রাতে জানান, নতুন হাসপাতালটিতে আপততঃ ৫০ জনের চিকিৎসা দেয়ার জরুরি ব্যবস্থা করা হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, এখন পুরো হাসপাতালটি চালু করা যাচ্ছে না। আধুনিক অবকাঠমো থাকলেও লজিস্টিক সাপোর্ট নেই। তাই মন্ত্রণালয়ের সাথে কথা হয়েছে, প্রত্র প্রেরণ করা হয়েছে। যাতে জরুরি ভিত্তিতে এই নতুন ভবনের ১৫০ রোগীর চিকিৎসাই সম্ভব হয়। তাছাড়া ভবনটিতে ভ্যান্টিলেশন (লাইফ সাপোর্ট) সুবিধা রয়েছে। আইসিইউ’র ১২টি বেড ছাড়াও সিসিউইতেও ১২ জনের চিকিৎসা সম্ভব।

জনবল কাঠামোসহ আধুনিক সুযোগের পুরো হাসপাতাল চালুর জন্য সবরকম চেষ্টা চালানো হচ্ছে। এখন এখনই লিফট চালুর জন্য গণপূর্তকে বলা হয়েছে। এটি চালু হলে জেনারেল হাসপাতালটি ২৫০ শয্যায় রূপান্তর হবে।

উল্লেখ্য কিয়েক বছর ধরে এই ভবনটি হলেও জনবল কাঠামো অনুমোদন না হওয়ায় এবং লজিস্টিক সাপোর্টের অভাবে চালু করা যাচ্ছিল না। বুধবার জেলা প্রশাসক ও সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ হাসপাতালে নতুন ভবনটি ছয়তলা পর্যন্ত পরিদর্শন করেছেন। করোনা মোকাবেলায় হাসপাতালটি চালু করা এখন সময়ের দাবী। যেখানে নতুন হাসপাতাল নির্মাণের পরিকল্পনাও রয়েছে। সেখানে এই তৈরী হাসপাতাল দ্রুত চালু করা কেন হচ্ছে না, এই নিয়ে সাধরণের মধ্যে নানা প্রশ্ন রয়েছে।

সূত্রঃ সভ্যতার আলো


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares